• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের বড় সুখবর দিল বিসিবি


ক্রীড়া ডেস্ক মার্চ ২৮, ২০২০, ০৯:৩৯ পিএম
চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের বড় সুখবর দিল বিসিবি

ঢাকা: গোটা বিশ্বের দৃশ্যপট পাল্টে দিয়েছে করোনাভাইরাস। স্থবির হয়ে আছে সবকিছু। মাঠের খেলাও বন্ধ। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ বন্ধ হয়েছে এক রাউন্ড শেষেই। হতাশা গ্রাস করেছে স্থানীয় ক্রিকেটারদের। কারণ এই লিগ খেলে যে অর্থ মিলে তাতেই তাদের রুটি-রুজি। হতাশ সেই ক্রিকেটারদের পাশে দাঁড়াল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (২৮ মার্চ) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই কথা জানান।  

বিসিবি সভাপতি বলেন, দুর্ভাবনায় থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াতেই বোর্ড এই উদ্যোগ নিয়েছে।  বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটারদের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের মধ্যে যারা চলতি ঢাকা প্রিমিয়ার লিগে ১২টি দলে আছে, তাদের এককালীন দেওয়া হবে ৩০ হাজার টাকা করে।

করোনাভাইরাস শঙ্কায় যখন গোটা দেশ কাবু তখন বলা যাচ্ছে না লিগের ভবিষ্যতৎ টুর্নামেন্ট আবার শুরু হবে কিনা তা নিয়েও আছে শঙ্কা। এটাই ভাবাচ্ছে বোর্ড কর্তাদের। এ কারণেই তাদের দিকে সহযোগিতার হাত বাড়াল বিসিবি। এই অর্থ পাবেন যাদের সঙ্গে বোর্ডের চুক্তি নেই তারাই।

শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, দুর্ভাবনায় থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াতেই বোর্ড এই উদ্যোগ নিয়েছে। তার কথা, 'দেখুন, টুর্নামেন্ট যেহেতু অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রয়েছে, বোর্ডের চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা আর্থিক সমস্যায় পড়তে পারে। অনেকেই চলতি লিগের পারিশ্রমিকের কেবল কিছু অংশ পেয়েছে। সেই ক্রিকেটারদের জন্যই এই সহায়তা।'

এবার বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১৭জন ক্রিকেটার। প্রথম শ্রেণির চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকায় এখনো প্রকাশ করেনি বিসিবি। সেই তালিকায় ৮০ থেকে ৯০ জন ক্রিকেটার থাকতে পারেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!