• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর জুভেন্টাসের বিদায়


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৭, ২০১৯, ১২:৪২ পিএম
চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর জুভেন্টাসের বিদায়

ঢাকা : শুধুমাত্র চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশায় চলতি মৌসমের শুরুতে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাদ্রিদ থেকে তুরিনে আনতে রেকর্ড অর্থ খরচ করেছিল জুভেন্টাস কর্তৃপক্ষ। কিন্তু আর যাই হোক কেবল একজন ফুটবলারের ওপর নির্ভর করে ইউরোপ সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়া যায় না।বুধবার রাতে তা আরও একবার প্রমাণ করল ডাচ ফুটবল ক্লাব আয়াক্স। রাউন্ড অফ সিক্সটিন-এ গত তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পর কোয়ার্টার ফাইনালে আয়াক্সের কাছে হেরে মহাপ্রস্থান ঘটে গেল জুভেন্টাসের।

রোনালদো গোল করলেও প্রথম লেগে ঘরের মাঠে ইতালিয়ান জায়ান্টদের রুখে দিয়েছিল ডাচ ফুটবল ক্লাব। ফিরতি লেগেও এদিন জুভেন্টাসকে এগিয়ে দেন চ্যাম্পিয়ন্স লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। তবে তুরিনের ক্লাবটিকে রোনালদো এগিয়ে দিলেও দমে যায়নি নেদারল্যান্ডের ক্লাবটি। ৩৪ মিনিট ও ৬৭ মিনিটে দু’টি গোল করে ১৯৯৭ পর ফের আয়াক্সকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে দেন ভ্যান ডি বিক ও ডি লিট। এগ্রিগেটে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করে ডাচ ক্লাবটি।

৮ মিনিটে কর্নার থেকে মার্কারের নজর এড়িয়ে রোনালদোর নিখুঁত হেড এদিন জড়িয়ে যায় জালে। কিন্তু ম্যাচে সেই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট ছয়েক বাদে দূরপাল্লার জোরালো শট বক্সের মধ্যে রিসিভ করে জুভেন্টাস গোলরক্ষক সেজনিকে পরাস্ত করেন ভ্যান ডি বিক। প্রাথমিকভাবে জুভেন্তাস ফুটবলাররা অফসাইডের দাবি জানালেও ভিএআরের সাহায্যে সেই দাবি নাকচ করে দেন রেফারি।

বিরতির পর আরও ভয়ডরহীন হয়ে আক্রমণে ধরা দেয় আয়াক্স। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলেন জুভেন্টাসের পোলিশ গোলরক্ষককে।

শেষ অবধি ৬৭ মিনিটে কাঙ্খিত দ্বিতীয় গোলের দেখা পায় আয়াক্স। কর্ণার থেকে দুরন্ত হেডারে জয়সূচক গোলটি করে যান ডি লিট। বাকি সময়টা চেষ্টা করে ম্যাচে সমতায় ফিরতে পারেনি জুভেন্টাস। ২-১ গোলে ম্যাচ জিতে এবং এগ্রিগেটে ৩-২ এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করে আয়াক্স। জুভেন্টাসের বিদায়ের সঙ্গে সঙ্গে ২০১০-এর পর চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে থাকছেন না রোনালদো।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!