• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ৭২ হাজার দর্শক


স্পোর্টস ডেস্ক মে ৮, ২০১৬, ০৯:০৬ এএম
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ৭২ হাজার দর্শক

এবারের মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল ও অ্যাতলেতিকো। দুই নগর প্রতিদ্বন্দ্বীর ফাইনালের হাইভোল্টেজ ম্যাচটি মাঠে বসে উপভোগ করতে পারবেন ৭২ হাজার দর্শক।

সান সিরোতে আগামী ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে নামবে দুই স্প্যানিশ জায়ান্ট। মিলানের সান সিরোর এ স্টেডিয়ামে দর্শক ধারনক্ষমতা ৮০ হাজার। তবে, নিরাপত্তার স্বার্থে ৭২ হাজার দর্শক মাঠে বসে ফাইনাল ম্যাচটি উপভোগ করতে পারবেন। এই ৭২ হাজার দর্শকের অধিকাংশই থাকবেন দুই দলের সমর্থকরা। কারণ, দল দুটিকে দেওয়া হচ্ছে ২০ হাজার করে টিকিট। তাতে নিশ্চিতভাবেই ৪০ হাজার দর্শক থাকছেন দুই দলের।

গত মার্চে ফাইনালের জন্য ৬ হাজার টিকিট ছাড়া হয়েছে। সাধারণ ফুটবলপ্রেমীরা এই টিকিট অনলাইনে পেয়েছেন। বাকি ২৬ হাজার টিকিট স্থানীয় সাংগঠনিক কমিটি, জাতীয় অ্যাসোসিয়েশন গণমাধ্যম আর টুর্নামেন্টের আট স্পন্সরকে দেয়া হচ্ছে।

২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল রিয়াল ও অ্যাতলেতিকো। সেবার লিসবনের ফাইনাল দেখতে দুটি দল থেকে যে টিকিটের জন্য আবেদন করা হয়েছিল, এবার তার থেকেও বেশি টিকিট চেয়ে বসেছে রিয়াল ও অ্যাতলেতিকোর ভক্তরা। সেবার পর্তুগালের এই স্টেডিয়ামে ৬১ হাজার দর্শকের ব্যবস্থা রাখা হয় এবং দুটি দলকে মাত্র তিন হাজার করে টিকিট দেওয়া হয়েছিল। দুই দলের সেই ফাইনালে মাঠে উপস্থিত ছিলেন ৬০ হাজার ৯৭৬ জন দর্শক।

এবারে মিলানের এই স্টেডিয়ামে ৮০ হাজার দর্শকের ব্যবস্থা রাখা হলেও পরে নিরাপত্তার কথা ভেবে ৮ হাজার আসন তুলে ফেলা হয়। তাতে, ফাইনাল দেখতে চাওয়া সাধারণ ক্রেতারা যতটা না টিকিট নিয়ে হতাশ, ততটাই খুশি রিয়াল ও অ্যাতলেতিকোর দর্শকরা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!