• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
দেড় মাসের মধ্যে কাউন্সিল

ছাত্রদ‌লের কেন্দ্রীয় ক‌মি‌টি বা‌তিল


নিজস্ব প্রতিবেদক জুন ৪, ২০১৯, ০৪:৩১ পিএম
ছাত্রদ‌লের কেন্দ্রীয় ক‌মি‌টি বা‌তিল

ঢাকা : বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিল করা হয়েছে। ছাত্রদের হা‌তে নেতৃত্ব দি‌তে আগামী ৪৫ দিনের ম‌ধ্যে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সংগঠনটির নতুন কমিটি গঠন করা হবে। ‌

সোমবার (৩ জুন)  রা‌তে বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী স্বাক্ষ‌রিত এক প্রেস বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

বিজ্ঞপ্তিতে ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষ‌য়েও জানা‌নো হয়েছে। বলা হয়েছে, কমিটিতে নেতৃত্ব পেতে হলে ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবলমাত্র ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোন বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

সংগঠন‌টির কেন্দ্রীয় সংসদের কাউন্সিলের তফসিল পরবর্তীতে জানানো হবে ব‌লেও প্রেস বিজ্ঞ‌প্তি জানান রুহুল ক‌বির রিজভী।

২০১৪ সালের অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি ঘোষণা দিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সাত শতাধিক সদস্য বিশিষ্ঠ এই কমিটি নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

দুই বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের অক্টোবর মাসেই। গত আড়াই বছরেরও বেশি সময় ধরে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে সংগঠনটির কার্যক্রম।

প‌রে নতুন কমিটি গঠনের লক্ষ্যে গত মার্চ মাসে সাবেক ছাত্র নেতাদের দিয়ে একটি সার্চ কমিটি করে দেন বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সার্চ কমিটিতে ছি‌লেন— সাবেক ছাত্রদল সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, বর্তমান ছাত্রদলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

সূত্র জানায়, গত কয়েক মাসে সার্চ কমিটি নেতারা নিজেদের মধ্যে ছাড়াও তারেক রহমানের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন। কিন্তু তারা ছাত্রদলের কমিটি নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছাতে না পারায় সোমবার ক‌মি‌টি বা‌তিল করা হ‌য়ে‌ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!