• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ছাত্রলীগের সভাপতি সেজে চাকরির তদবির করে যুবকের ফোন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৯, ০৭:১৩ পিএম
ছাত্রলীগের সভাপতি সেজে চাকরির তদবির করে যুবকের ফোন

ঢাকা:  চাকরি জন্য ব্যাংক কর্তৃপক্ষকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নাম ব্যবহার করে তদবির করার অপরাধে বনি আমিন ওরফে সাকিব (২৯) নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) তাকে আটক করা হয়। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) লালবাগ জোনাল টিমের এডিসি খন্দকার লেনিন এ তথ্য নিশ্চিত করেছন।

খন্দকার লেনিন জানান, বুধবার ( ২০ নভেম্বর) মিরপুর সরকারি বাঙলা কলেজ সংলগ্ন ফুটওভার ব্রিজের নিচে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে দারুস সালাম থানা পুলিশ। এ সময় তার হেফাজত থাকা প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন এবং ১৯টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। এসব ভিজিটিং কার্ডে সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি বাঙলা কলেজ শাখা ও রাজস্ব পরিদর্শক, ঢাকা ওয়াসা, পিপিআই রাজস্ব জোন-৩ লেখা রয়েছে।

এডিসি লেলিন আরো বলেন, ‘সাকিব গত ৩১ অক্টোবর নিজেকে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পরিচয় দিয়ে এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে নিজের মুঠোফোন থেকে কল করে সাকিব নামের একজনকে ব্যাংকে চাকরি দেওয়ার জন্য বলেন। পরে তিনি আরেকটি মুঠোফোন থেকে ব্যাংক কর্তৃপক্ষের সাথে চাকরির বিষয়ে কথা বলেন এবং ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির রেফারেন্স দেন।’

এদিকে প্রতারক সাকিব নিজেই নিজের চাকরির জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন। এ কাজে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি জয়ের নাম ব্যবহার করেন। ব্যাংক কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ছাত্রলীগ নেতা জয় গত ১২ নভেম্বর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ডিবি সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব প্রতারণার কথা স্বীকার করেছেন। এডিসি খন্দকার লেনিন জানান, আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য সাকিব বিভিন্ন সময় নিজেকে ঢাকা ওয়াসার রাজস্ব পরিদর্শক ও মিরপুর বাঙলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি পরিচয় দিতেন।

এ ছাড়া ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় দারুস সালাম থানায় বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!