• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বহিষ্কার


লালমনিরহাট প্রতিনিধি জানুয়ারি ২২, ২০২০, ১২:৫৫ পিএম
ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বহিষ্কার

লালমনিরহাট: লালমনিরহাটের সদর উপজেলার বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে কলেজ ছাত্রীদের ওপর যৌন হয়রানির অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

অভিযুক্ত ওই কলেজ শিক্ষক হলেন এবিএম ফারুক সিদ্দিকী। তিনি ঐ কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক।

বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী জানান, সংঘটিত নয়টি অপরাধের গত ১১ জানুয়ারি অভিযুক্ত ফারুক সিদ্দিকীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু সাতদিন অতিবাহিত হলেও লিখিতভাবে কোনো জবাব পাওয়া যায় নি।

এজন্য সোমবার তাকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তিনি আরো জানান, কলেজের মেয়েদের যৌন উত্ত্যক্তসহ অনেক ছাত্রীকে তার ফাঁদে ফেলে যৌন হয়রানির শিকার করেছেন।

এছাড়াও তিনি কলেজের অন্যান্য শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ এবং তার স্ত্রীকে প্রকাশ্যে নির্যাতন করতেন। শুধু তাই নয়, ২০১০ সালে কলেজের এক হিন্দু ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে গোপনে আটকে রেখে যৌন হয়রানির মামলায় প্রায় ৭ মাস কারাভোগ করেছিলেন। আমরা তার চাকরিচ্যুতের আইনানুগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে সুপারিশ করেছি।

অভিযুক্ত কলেজ শিক্ষক এবি এম ফারুক সিদ্দিকীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এই অভিযোগ আমি নিজেই মেকাবিলা করবো’। একথা বলে তিনি ফোন কেটে দেন।

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Link copied!