• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ছিনতাইকারী নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না জাবি ছাত্রলীগ


জাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৬:৩১ পিএম
ছিনতাইকারী নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না জাবি ছাত্রলীগ

জাবি : ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অপরাধে বিশ্ববিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিষ্কার করলেও এক সহ-সম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছে না জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ক্যাম্পাসে একজন দর্শনার্থীর মোবাইল-মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অপরাধে গত ৭ নভেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৩০৩তম সিন্ডিকেট সভায় রসায়ন বিভাগ ৪৩ ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মাজেদুল হাসান রবিনসহ মোট ৩জনকে ২ বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।

রহস্যজনকভাবে দীর্ঘ এক মাস পর গত ১০ ডিসেম্বর এ সিদ্ধান্তের অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিন্ডিকেটের সিদ্ধান্ত নেওয়ার দেড় মাস এবং অফিস আদেশ জারির পর অর্ধমাস অতিবাহিত হলেও ছাত্রলীগের এই নেতার বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের আগে কয়েকবার রবিনের বিরুদ্ধে ছিনতাইয়ের লিখিত অভিযোগ পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছিনতাই চক্র নিয়ন্ত্রণ ছাড়াও শাখা ছাত্রলীগের এই সহ-সম্পাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের রাঙ্গামাটি ও ইসলামনগর এলাকায় হেরোইন ও ইয়াবা কারবার নিয়ন্ত্রণের অভিযোগও রয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত এ নেতা শাখা সভাপতি গ্রুপের রাজনীতি করেন। বহিষ্কারের পর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে না থাকলেও ক্যাম্পাসে তার যাতায়াত রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে শাখা সভাপতি জুয়েল রানা বলেন, আমরা সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে কেন্দ্রে অভিযোগ পাঠিয়েছি। তাছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তের প্রতি আমরা সম্মান দেখিয়ে তাকে হলে থাকতে দিচ্ছি না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!