• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছোট মাঠে সব দলের অনুশীলন দেখে বিস্মিত রংপুরের কোচ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৯, ২০১৯, ০৭:৫৯ পিএম
ছোট মাঠে সব দলের অনুশীলন দেখে বিস্মিত রংপুরের কোচ

ঢাকা: মিরপুর একাডেমি ভবনের মাঠ খুব বেশি বড় নয়। সোমবার এর একদিকে অনুশীলন করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মাঝের পাশাপাশি নেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস আর চট্টগ্রাম। মাঠের আরেক পাশে অনুশীলনে হাজির খুলনা টাইগার্স। ওই সময় অনুশীলন ছিল রংপুর রেঞ্জার্সেরও। সংবাদ মাধ্যমের ভিড়, খেলোয়াড়ে গিজগিজ অবস্থা দেখে যেন কিছুটা ভড়কে গেলেন রংপুরের কোচ মার্ক ও’ডনেল।

গ্রান্ট ফ্লাওয়ারের বদলে রংপুরের প্রধান কোচ হয়ে আসা নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল এত ভিড়, অনুশীলনের এই ঠাসাঠাসি দেখে যেন কিছুটা ভড়কে গেলেন, ‘একই মাঠে ছয় দল (আসলে পাঁচ দল) একসঙ্গে নেমেছে! আরও কিছু দর্শকও আছে দেখছি। ভয় লাগছে কখন কার গায়ে গিয়ে বল লাগে। এত ছোট জায়গায় এতগুলো দল একসঙ্গে অনুশীলন করছে, আমি কখনো এরকম দেখিনি।’

বিপিএল এলেই অবশ্য মিরপুরের একাডেমি মাঠের এটি চেনা দৃশ্য। বিপিএলে বেশিরভাগ ম্যাচই হয় ঢাকায়। একই সময়ে ভিন্ন ভিন্ন ভেন্যুতে খেলা থাকে না বিপিএলে। সূচি হয় পর্ব ভাগ করে। ঢাকায় খেলার সময় তাই অবধারিতভাবে চাপ পড়ে একাডেমি মাঠের ওপর।
মূল মাঠে ছিল উইকেটে কোন দলকে অনুশীলন সুবিধা দেওয়া হয় না। তাছাড়া উদ্বোধনী কনসার্টের জন্য এমনিতেও মূল মাঠ ছিল ব্যস্ত। সকালে একাডেমি মাঠে অনুশীলন করে গেছে সিলেট থান্ডার্স ও ঢাকা প্লাটুন।

ছোট পরিসরেই অবশ্য নিজেদের কাজ সারছে রংপুর। ও’ডনেল ঢাকায় এসে এখনো বুঝে উঠতে পারেননি তাল। তার দলে আছেন মোস্তাফিজুর রহমান। প্রথম দিন দলের সেরা পেসারকেই পরখ করে কাটিয়েছেন। রাতে টিম মিটিং সেরে বাকিদের সম্পর্ক ধারনা নিবেন রংপুরের কিউই কোচ।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!