• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ছয় বছর চুটিয়ে প্রেম, অত:পর বিয়ের পিঁড়িতে মিরাজ (ভিডিও)


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৯, ০৭:১৩ পিএম
ছয় বছর চুটিয়ে প্রেম, অত:পর বিয়ের পিঁড়িতে মিরাজ (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে অন্যতম প্রতিভাবান খেলোয়াড় মেহেদি হাসান মিরাজ। ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে সবচেয়ে কম বয়সে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়া এই অলরাাউন্ডার ধীরে ধীরে নিজেকে পরিনত এবং পরিপক্ষ করেছেন। মাত্র ২১ বছর বয়সেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন লাল সবুজ দলের অপরিহার্য সদস্য হিসেবে। ক্রিকেটের বাইশ গজ মাতিয়ে এবার জীবনের ইনিংস শুরু করলেন মিরাজ।  

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে খুলনায় ঘরোয়া পরিবেশে কনে রাবেয়া আখতার প্রীতির সাথে জাতীয় দলের এই অলরাউন্ডারের আকদ হয়েছে। দীর্ঘ ছয় বছর প্রেমের সম্পর্ক পরিণয় হলো এ বিবাহের মাধ্যমে। কনে খুলনা বিএল কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। মিরাজের শ্বশুর বেলাল হোসেন পেশায় একজন ব্যবসায়ী। বিয়ে হলেও এখনই কনেকে তুলে নেয়ার আনুষ্ঠানিকতা হচ্ছে না।

আকদ হলেও বিয়ের অনুষ্ঠানটা হবে বিশ্বকাপের পর। তাই এখনই আনুষ্ঠানিকভাবে কিছু বলতে রাজি হননি মিরাজ। ‘সামনে বিশ্বকাপ। বিশ্বকাপের পরে বড় করে আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে। এখন শুধু আকদ করা হয়েছে।’

ভিডিও:

কয়েক দিন আগে বিয়ে করেছেন জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান। শুক্রবার বিয়ে করবেন কাটার মাস্টার তকমা পাওয়া জাতীয় দলে পেসার মোস্তাফিজু রহমান। মোস্তাফিজের হবু স্ত্রীর নাম শিমু। পরিচয়ে শিমু হচ্ছেন মোস্তাফিজের মামাতো বোন। শিমু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী। বিয়ের জন্য মোস্তাফিজের কেনাকাটাও শেষ হয়েছে। মিরাজের মতো মোস্তাফিজও আকদ করে রাখবেন। বিশ্বকাপ শেষে অনুষ্ঠান করবেন।

এদিকে আগামী ১৯ এপ্রিল বিয়ের পিঁড়িতে বসবেন মুমিনুল হক। মুমিনুলের বিয়ের খবর আগেই জানা গিয়েছিল। তারিখটা গোপন রাখা হয়েছিল। তবে শেষ পর্যন্ত তারিখটা জানিয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান। আগামী ১৯ এপ্রিল ধুমধাম করেই বিয়ে করবেন মুমিনুল। কনে ফারিহা বাশার, বাসা মিরপুর ডিওএইচএসে। ফারিহা বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিউপি) ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন মিরাজ। এর আগে সবার মাঝে মিরাজ পরিচিত থাকলেও এই বিশ্বকাপ থেকে মোটামুটি তার পরিচিতি ছড়িয়ে পড়ে। মিরাজের হাত ধরে এই বিশ্বকাপের সেমিতে খেলেছিল বাংলাদেশ।

একই বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মিরাজের। ওই বছরের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের মাধ্যমে জাতীয় দলের জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলেছিলেন এই ক্রিকেটার। অভিষেক সিরিজেই বাজিমাত করেছিলেন তিনি। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ব্যাট-বল হাতে ক্রিকেট মাঠ মাতানোর পর এবার জীবনের নতুন ইনিংস শুরু করলেন মিরাজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!