• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জনপ্রিয় শিল্পী এখন ফুটপাতে দুধ, পাউরুটি, বিস্কুটের দোকানি (ভিডিও)


বিনোদন ডেস্ক জুলাই ১৮, ২০২০, ১২:৫৩ পিএম
জনপ্রিয় শিল্পী এখন ফুটপাতে দুধ, পাউরুটি, বিস্কুটের দোকানি (ভিডিও)

কলকাতার জনপ্রিয় গায়িকা নিলিশা বসাক

ঢাকা : প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের বিশ্বব্যাপী চলছে অর্থনৈতিক মন্দা। বিশ্বজুড়ে বন্ধ হয়ে গেছে বহু কর্মক্ষেত্র। ফলে কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছেন অনেকেই। শোবিজ অঙ্গনেও এর প্রভাব পড়েছে। কাজ না থাকায় কেউ কেউ বিকল্প পেশা বেছে নিচ্ছেন।

করোনার এই পরিস্থিতিতে কাজ না থাকায় ফুটপাতে দোকান দিয়েছেন কলকাতার জনপ্রিয় গায়িকা নিলিশা বসাক। হাতিবাগান হরি ঘোষ স্ট্রিটে ট্রাম লাইনের পাশের ফুটপাতে প্রতিদিন দুধ, পাউরুটি, বিস্কুটসহ বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসেন তিনি।

কনসার্টে নিলিশা বসাক দ্বিতীয় ছবিতে সৌরভ গাঙ্গুলির সঙ্গে 

অথচ করোনা মহামারীর আগেও নিলিশার জীবনের চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। স্নাতকোত্তর শেষ করে সংগীতকেই পেশা হিসেবে বেছে নেন ২৪ বছর এই গায়িকা। কলকাতা শহরের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত ডাক পেতেন। কনসার্টে গান গেয়ে দর্শক মাতাতেন। কলকাতাসহ বিভিন্ন জেলায় জলসা, মেলা, পুজার অনুষ্ঠান, সেমিনারে গান গাইতেন নিলিশা। বেশ পরিচিতিও লাভ করেছিলেন অল্প সময়ে।

কিন্তু করোনা মহামারীর কারণে এখন কনসার্ট, সেমিনারসহ সব ধরনের আয়োজনই প্রায় বন্ধ। তাই নিলিশারও কাজ নেই। সংসার চালাতে নিজের সঞ্চিত টাকা দিয়ে ফুটপাতে দোকান দিয়েছেন। প্রতিদিন সকালে শুরু করেন তার নতুন সংগ্রাম। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এটি চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি। 

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!