• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জন্মদিনে আশীর্বাদ কামনা চাইলেন নিশীতা


বিনোদন প্রতিবেদক জুলাই ১৫, ২০১৯, ০২:৫০ পিএম
জন্মদিনে আশীর্বাদ কামনা চাইলেন নিশীতা

ঢাকা : নিশীতা বড়ুয়া এমনই একজন সংগীতশিল্পী শুরু থেকেই যার কণ্ঠ তার সমসাময়িক সব সংগীতশিল্পী থেকে সহজেই আলাদা করে নিতে কিংবা তার গান শুনেই বুঝে নিতে সহজ হতো যে এটা নিশীতা বড়ুয়ার কণ্ঠ।

একজন সংগীতশিল্পীর ক্ষেত্রে নিজের কণ্ঠটাকে শ্রোতা-দর্শকের কাছে প্রতিষ্ঠিত করতে পারাটাই হচ্ছে অনেক বড় এক সাফল্য। আর নিশীতা বড়ুয়া সেই সাফল্য পেয়ে আসছেন পেশাগতভাবে সংগীত জীবনের শুরু থেকেই।

শ্রুতিমধুর সুরেলা আর মিষ্টি কণ্ঠের সংগীতশিল্পী নিশীতা বড়ুয়া ঢাকা ও কলকাতা দুই জায়গাতেই গান গাওয়া নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। এরই মধ্যে গেল ১৩ জুলাই নিশীথা তার ফেসবুক ওয়ালে নতুন একটি সিনেমায় তার গাওয়া গানের অংশ বিশেষ শেয়ার করেছেন। আর তাতেই যেন প্রশংসিত হচ্ছেন।

অবশ্য নিশীতা জানান, তার নিজেরও ভীষণ ভালো লেগেছে বিধায় তিনি গানটি শেয়ার করেছেন। একইদিনে তিনি লুৎফর হাসানের লেখা ও সুর করা ‘সিঙ্গেল সিঙ্গেল’ শিরোনামের একটি গানেও কণ্ঠ দিয়েছেন। এই গানটিরও অংশ বিশেষ তিনি তার ফেসবুকের ওয়ালে শেয়ার করেছেন।

নিশীতার ভাষ্যমতে, তিনি সবসময় একটু ভিন্ন ধরনের গান গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করেন এবং সিঙ্গেল সিঙ্গেল যেন ঠিক তাই হয়েছে। নিশীথ সূর্য পরিচালিত ‘পায়রার চিঠি’ সিনেমায় ‘বৈয়ামের শুয়োপোকা’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন নিশীতা। গানটি লিখেছেন উপাসনা পূর্ণতা ও নিশীথ সূর্য। সুর করেছেন নিশীথ সূর্য, সংগীত করেছেন মীর মাসুম। এরই মধ্যে ‘বৈয়ামের শুয়োপোকা’ গানটির জন্য বেশ প্রশংসিত হচ্ছেন নিশীতা তার ভিন্ন ধরনের গায়কির জন্য। শ্রোতা-দর্শকেরা অল্প প্রকাশিত এই গানের মধ্যেই নিশীতাকে নতুন করে আবিষ্কার করছেন। নিশীতাও যেন তার গানে আরো অনেক বেশি আত্মবশ্বাসীও হয়ে উঠছেন।

নিশীতা বলেন, ‘অনেকেরই অভিযোগ যে গান গাওয়ার ক্ষেত্রে আমি ভীষণ খুঁতখুঁতে। কিন্তু কেন খুঁতখুঁতে তা খুব সহজেই উপলব্ধি করতে পারবেন আমার নতুন এই প্লে-ব্যাকটি শুনলে। এটা সত্য যে সিনেমার গল্প  ও চরিত্রের ওপর ভিত্তি করেই গান তৈরি হয়। সেটা বিবেচনায় পায়রার চিঠি সিনেমার বৈয়ামের শুয়োপোকা একটি সময়োপযোগী গান হয়েছে বলেই আমি মনে করি। অনেক অনেক বেশি গান করার আগ্রহ আমার নেই।

কিন্তু ভালো ভালো কিছু গান আমার ভক্ত শ্রোতাদের জন্য, আমার দেশের সংগীতাঙ্গনের জন্য আমি রেখে যেতে চাই। আর এ কারণেই গান গাওয়ার ব্যাপারে আমার এতটা সচেতনতা।’

এদিকে আজ সোমবার (১৫ জুলাই) নিশীতার জন্মদিন। জন্মদিনে সবার কাছে তিনি আশীর্বাদ কামনা করেছেন যেন সুস্থ থাকেন ভালো থাকেন। কলকাতার ‘কে তুমি নন্দিনী’ সিনেমায় ‘ইশক খোদা হে’ গানটির জন্য খুব সাড়া পাচ্ছেন নিশীতা বড়ুয়া।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!