• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জন্মদিনে ব্র্যাডম্যান স্বরণে গুগলের রঙ্গিন ডুডল


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৭, ২০১৮, ০৫:১০ পিএম
জন্মদিনে ব্র্যাডম্যান স্বরণে গুগলের রঙ্গিন ডুডল

ঢাকা: ক্রিকেটের সর্বকালের সেরা ব্যাটসম্যান ও কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের ১১০তম জন্মদিন আজ। অস্ট্রেলিয়ার সাবেক এই ব্যাটসম্যানের জন্মদিন উপলক্ষে নিজেদের ওয়েবসাইটে রঙ্গিন ডুডল তৈরি করেছে সার্চ ইঞ্জিন গুগল। ওয়েবসাইটে গুগল সার্চ করলেও দেখা যাচ্ছে ব্র্যাডম্যানের প্রতিকৃতি।

যেটি এখন ভাইরাল। সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদমাধ্যমে এটি খবর আকারে প্রকাশ করা হচ্ছে। গুগলের এমন শ্রদ্ধাকে সাধুবাধ জানিয়েছে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের দর্শকরা।

১৯০৮ সালের ২৭ আগস্ট অস্ট্রেলিয়ার নিউ সাউথওয়েলসে জন্ম নেন ব্র্যাডম্যান। ১৯২৮ সালে ৩০ নভেম্বর টেস্ট অভিষেক হয় তার। এরপর ক্রিকেট জগতে সুনাম কুড়িয়েছেন ব্র্যাডম্যান। ১৯৪৮ সালের শেষ টেস্ট খেলার আগে ৫২ ম্যাচে ৬৯৯৬ রান করেন তিনি। গড়- ৯৯ দশমিক ৯৪। যা টেস্ট ফরম্যাট, এমনকি আন্তর্জাতিক অঙ্গনে আজও সর্বোচ্চ ব্যাটিং গড়। টেস্টে ২৯টি সেঞ্চুরি ও ১৩টি হাফ-সেঞ্চুরি করেন ব্র্যাডম্যান।

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ২০০০ সালের ডিসেম্বরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্র্যাডম্যান। এরপর দীর্ঘদিন চিকিৎসাও নেন তিনি। তবে ২০০১ সালের ২৫ ফেব্রুয়ারি, ৯২ বছর বয়সে মারা যান ব্র্যাডম্যান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!