• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন মনসুর আহমেদ চৌধুরী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৮, ০১:৫৪ পিএম
জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন মনসুর আহমেদ চৌধুরী

মনসুর আহমেদ চৌধুরীকে কেক খাইয়ে দিচ্ছেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ স্যার

ঢাকা: জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন মানবাধিকার ও উন্নয়নকর্মী মনসুর আহমেদ চৌধুরী। গতকাল বৃহস্পতিবার (১৫ নভেম্বর) ছিল গুনী এ ব্যক্তির জন্মদিন। সন্ধ্যায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে ধুমধামে পালিত হয় তার জন্মদিন উৎসব। 

এ সময় তাকে শুভেচ্ছা জানাতে আসেন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ স্যার, সাবেক সচিব আমিনুল হক ভূইয়া, ঢাকা বিদ্যালয়ের শিক্ষক আবুল কাশেম ফজলুল হক, মানবাধিকার ও উন্নয়নকর্মী অ্যারোমা দ্ত্ত, চ্যানেল আই -এর জেনারেল ম্যানেজার আমিরুল ইসলাম, প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, কবি মাহফুজা নিলা, ‘দ্যা ডেইলি ওমেন বাংলাদেশ’ এর প্রধান সম্পাদক জাহিদ আহমেদ চৌধুরী বিপুল, দেশ টিভিরি বার্তা প্রধান-এম এ হাসেমসহ অসংখ্য গুনী ব্যক্তিরা। 

অনুষ্ঠানে মনসুর আহমেদ চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্যদেন অতিথিরা। কেক কাটা ও সবশেষে মনসুর আহমেদ চৌধুরী প্রিয় রবীন্দ্র সঙ্গীত ‘এই করেছ ভাল’ সবাই মিলে গেয়ে শেষ হয় জন্মদিন উৎসব। দিনটি নিয়ে সোনালীনিউজকে মনসুর আহমেদ চৌধুরী বলেন, ‘অনেক গুনীদের মাঝে সুন্দর একটি দিন কাটলো, দিনটি অনেকদিন মনে থাকবে।’ 

মনসুর আহমেদ চৌধুরী জাতিসংঘ প্রতিবন্ধী অধিকার বিষয়ক কমিটির প্রাক্তন সদস্য। ইমপ্যাক্ট ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ট্রাস্টি, বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি এবং ডিসএবিলিটি কাউন্সিল ইন্টারন্যাশনাল এর কার্যনির্বাহী বোর্ডের সদস্য, ‘দ্যা ডেইলি ওমেন বাংলাদেশ’ এর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। 

মনসুর আহমেদ চৌধুরী সাত বছর বয়সে তিনি তার দৃষ্টিশক্তি হারান এবং ব্রেইল পদ্ধতিতে পড়াশুনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি তাঁর শিক্ষাজীবন সমাপ্ত করেন। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার উন্নীতকরণ ও সুরক্ষার সাথে সাথে পরিহারযোগ্য প্রতিবন্ধীত্ব প্রতিরোধ ও প্রতিবন্ধীত্ব হ্রাসকল্পে তিনি দেশে-বিদেশে বিভিন্ন উন্নয়ন সংস্থার পাশাপাশি সরকারী প্রতিষ্ঠান জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ দায়িত্বে নেতৃত্ব দেন।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!