• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জবি ছাত্রলীগের সাবেক নেতাদের শোডাউন


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৮:৫৩ এএম
জবি ছাত্রলীগের সাবেক নেতাদের শোডাউন

জবি : ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে শোভন-রাব্বানীর পদত্যাগ ও নতুন সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে জবি ছাত্রলীগের সাবেক সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল ক্যাম্পাসে আনন্দ মিছিল ও শোডাউন দিয়েছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে তারা মোহড়া দেয়। এ সময় শোভন-রাব্বানীর জবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত না মানার ঘোষণা দেন তারা।

জবি ছাত্রলীগের সাবেক সভাপতি তরিকুল ইসলাম নতুন নেতৃত্বেকে স্বাগত জানিয়ে বলেন, শোভন-রাব্বানীর কমিটি অবৈধ। তারা অবৈধভারে আমাদের কমিটিকে বিলুপ্ত করেছে। নতুন নেতাদের সঙ্গে আলোচনা করে জবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ব্যবস্থা করব।

জবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। দলের সম্মান ও ছাত্রলীগের ইতিহাসকে বিনষ্ঠকারী কোনো কুখ্যাত নামের নেতার সিদ্ধান্তকে আমরা মানি না।

জানা যায়, গত ৩ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রেমঘটিত বিষয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে দিনব্যাপী দফায় দফায় মারামারির ঘটনা ঘটে। ওইদিন রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে। কমিটি স্থগিত করার পর সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে না যাওয়ার কেন্দ্রীয় কমিটি নিষেধ করলেও তারা নির্দেশ অমান্য করে ক্যাম্পাসে শোডাউন দেন। ১৮ ফেব্রুয়ারি আবারও জবি ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে পাঁচ সাংবাদিকও আহত হয়েছিলেন। পরে ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কমিটি জবি ছাত্রলীগেড়র কমিটি বিলুপ্ত করে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!