• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৪:২৮ পিএম
জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৩ তম ব্যাচের শিক্ষার্থী (তৃতীয় বর্ষ) নাজমুল হাসান ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন। এতে অংশ নেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া তৌসিব মাহমুদ সোহান বলেন, 'জবি শিক্ষার্থী নাজমুল হাসান ও তার পরিবারের বিরুদ্ধে যে মামলাটি দায়ের করা হয়েছে সেটি চক্রান্তমূলক। সামাজিকভাবে তাদেরকে হেয়প্রতিপন্ন করার জন্যই এ মামলাটি করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এবিষয়ে ভুক্তভোগী দর্শন বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান জানান, আমার বাড়ি চরভদ্রাসন ফরিদপুর। আমার বোনের বিবাহ হয়েছিল যার সাথে (জসিম) সেখানে অনবরত যৌতুকের জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাত। বোন সেগুলো সহ্য করতে না পেরে গত বছরের ডিসেম্বরে আমাদের বাড়িতে চলে আসে।

নাজমুল জানান, আমরা পারিবারিক ও নারী শিশু কোর্টে ২টি মামলা করি। এক পর্যায়ে স্থানীয় মাতব্বরের মাধ্যমে মামলার বিবাদী জসিম আহমদ, দেনমোহর ও খোরপোশ বাবদ সাড়ে তিন লক্ষ টাকা দিতে রাজি হয়। এজন্য একমাস সময় নেয়া হয় টাকা পরিষদ করতে। কিন্তু জসিম আহমেদ সালিশ অমান্য করে একতরফা ডিভোর্স নোটিশ পাঠায় এই সময়ের মধ্যে।

ভুক্তভোগী নাজমুল আরও জানান, ডিভোর্স নোটিশ পাঠানোর চার মাস পরে জসিম আহমেদ বাদী হয়ে উল্টো আমাদের পরিবারের সকলের বিরুদ্ধে চুরির মামলা করে। গত ২৫ আগস্ট রাতে আমাদের গ্রেফতার করা হয় এবং ৬ সেপ্টেম্বর জামিন দেয়া হয়।

নাজমুল ক্ষোভ প্রকাশ করে জানান, আমিসহ বাবাকে থানায় নিয়ে গেলেও ১২দিন জেল খাটিয়ে ছেড়ে দেয়া হয়। বর্তমানে বোনকে ফোনে ম্যাসেজ দিয়ে উক্তাক্ত এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা তথ্য ও কুরুচিপূর্ণ ভাষায় বেশ্যা, দেহব্যবসায়ী ইত্যাদি বলে প্রচারণা চালাচ্ছে। ভবিষ্যতে আমার বোনের ব্যক্তিগত ছবি প্রকাশ করার হুমকি দেয় তারা।

নাজমুল জানান যে, আমার কাছে সকল প্রমাণাদি আছে। আমরা এখন হুমকির মুখে আছি, পরবর্তীতে আমার বোনের বিয়ে হলে বড় ধরনের ঝামেলা পাকাতে পারে। এজন্য আমরা ভীতসন্ত্রস্ত। 

সোনালীনিউজ/এসএফ/এসআই

Wordbridge School
Link copied!