• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জবিতে ছাত্রলীগ কর্মীদের হাতে নারী শিক্ষার্থী লাঞ্ছিত


জবি প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০১৯, ০৬:৪৬ পিএম
জবিতে ছাত্রলীগ কর্মীদের হাতে নারী শিক্ষার্থী লাঞ্ছিত

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম (তরিকুল দাদা) গ্রুপের কর্মীদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক নারী শিক্ষার্থী।

রোববার (১৩ জানুয়ারি) বিকেলে জবি প্রক্টর বরাবর অভিযোগপত্রে ওই নারী শিক্ষার্থী নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী উল্লেখ করে অভিযোগ করে বলেন, গত ১০ জানুয়ারী (বৃহস্পতিবার) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের সংঘর্ষের সময় এবং এর পরে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মী ভূমি আইন ও ব্যবস্থাপনা বিভাগের ১৩তম ব্যাচের শাহারুল ইসলাম উম্মে, সমাজ বিজ্ঞান ১৩তম ব্যাচের আবু সাঈদ, পদার্থ বিজ্ঞান ১৩তম ব্যাচের ডেবিট এবং শিক্ষা ও গবেষণা ইনষ্টিটিউটের ১৩তম ব্যাচের রাজওয়ান ইসলাম সীমান্ত তাকে কয়েকবার শারীরিকভাবে নির্যাতন করার চেষ্টা করেন।

এছাড়া ক্যাম্পাসের ক্যান্টিনের সামনে অশ্লীল ভাষায় গালিগালাজ, হুমকি ধামকি দেন এবং ক্লাসে যাওয়ার সময় কাঁঠাল তলায় তাকে শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা করেন।

নিজেকে অসহায় দাবি করে ওই নারী শিক্ষার্থী এই নির্যাতনের সুষ্ঠু বিচার দাবি করেন। ওই নারী শিক্ষার্থী সোনালীনিউজকে কান্না বিজরিত কণ্ঠে বলেন, আমি ছাত্রলীগ করতেই পারি কিন্তু সবার প্রথমে আমি বিশ্ববিদ্যালয়ের একজন নারী শিক্ষার্থী হিসেবে এর বিচার দাবি করছি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে জবি প্রক্টর অধ্যাপক ড. নুর মোহাম্মাদ বলেন, আমরা একটি মেয়ের এমন অভিযোগ পেয়েছি। কিন্তু অফিস সময় শেষ হওয়ায় দেখতে পারিনি। কাল দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ছাত্রলীগ বলে কোনো কথা না। অপরাধ যেই করুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম সাংবাদিক পরিচয় জেনে অশোভন আচরণ করেন এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তিনি তার সঙ্গে দেখা করার কথা বলেন।

এ বিষয়ে জানতে চাইলে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, এই অভিযোগটি আমি পাইনি। অভিযোগটি কাল দেখে আমাদের তদন্ত শেষে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!