• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জবি’র তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার, দু’জনকে নোটিশ


জবি প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৮, ০৭:৩৬ পিএম
জবি’র তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার, দু’জনকে নোটিশ

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দিবসে উপলক্ষে আয়োজিত কনসার্ট পর্বে মাতলামি, মারামারি এবং ক্যাম্পাসের মূল গেইটে রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালকের ওপর অতর্কিত হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ৫ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদের মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক আইডি নং : ই১৫০৪০৪০১১, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত (আইডি নং : ই১৫০৬০১০৩৩) এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক (আইডি নং : ই১৬০৪০৫০৫৮)।

এ ছাড়া জড়িত থাকার অভিযোগে অপর ২ ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তারা হলেন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মো. শরীফুল ইসলাম (আইডি নং : ই১৬০২০৩১০৬) ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী নূরে আলম সিদ্দিকি (আইডি নং : ই১৬০১০৩০০৮)-কে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়।

কেন উক্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে না- তার লিখিত জবাব নোটিশ প্রেরণের তারিখ (১৫ নভেম্বর-২০১৮) হতে সাত কর্মদিবসের মধ্যে রেজিস্ট্রার বরাবর প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে।

এরা সবাই জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের কর্মী। উল্লেখ্য, এর আগেও সাংবাদিকের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ছিলেন ইতিহাস বিভাগের নূরে আলম।

এ বিষয়টি নিয়ে জানতে চাইলে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, অভিযুক্ত যেই হোক তাকে শাস্তির আওতায় আনা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!