• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জবির ২য় গেইট কে ওয়াসি গেইট নামকরণের দাবি


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৫:১৬ পিএম
জবির ২য় গেইট কে ওয়াসি গেইট নামকরণের দাবি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় গেটের সামনে লেগুনা স্ট্যান্ড ও আশেপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এবং দ্বিতীয় গেটকে 'ওয়াসি গেট' নামকরণ করার দাবি জানান বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল শেষে ক্যাম্পাসের দ্বিতীয় গেটের সামনে অবস্থিত লেগুনা স্ট্যান্ড এবং জবির দ্বিতীয় গেট উন্মুক্ত করে দেয় সাধারণ শিক্ষার্থীরা।

গত রোববার (১৫ সেপ্টেম্বর) জবি শিক্ষার্থীরা দ্বিতীয় গেটের লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করে ২য় গেট উন্মুক্ত করে দিয়েছিলো। কিন্তু রোববার রাতেই আবার দ্বিতীয় গেট বন্ধ করে দেয়া হয় এবং আগের মতো লেগুনা স্ট্যান্ড বসতে দেখা যায়। এ কারণেই আজ আন্দোলনে নামে শিক্ষার্থীরা ।

এসময় শিক্ষার্থীরা আরো বলেন , বিশ্ববিদ্যালয়ের কোনো জায়গা কারো দখলে নিতে দেয়া হবে না । আজ থেকে দ্বিতীয় গেট আমরা উন্মুক্ত ঘোষণা করছি। এছাড়া উচ্ছেদ অভিযান শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে দেখা করে এক সপ্তাহের ভেতর লেগুনা স্ট্যান্ড সম্পূর্ণভাবে তুলে দেওয়ার এবং দ্বিতীয় গেটটি সংস্কার করে ওয়াসি গেট' নামকরণ করার দাবি জানান।

উল্লেখ্য, গত ২২ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সম্মেলন চলাকালে হিটস্ট্রোকে মারা যান জবি ইংরেজি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এস এম ওয়াসী। তার মৃত্যুকে স্মরণীয় করে রাখতে এ দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা। 

এ বিষয়ে বাহাদুর শাহ পরিবহন মালিক সমিতির সভাপতি আবদুস সালাম বলেন, আমরা এখান থেকে অতি শীঘ্রই লেগুনা স্ট্যান্ড সরিয়ে ফেলবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, 'আমরা এ বিষয়ে প্রশাসনের সঙ্গে কথা বলেছি। আগামী সাত দিনের মধ্যে আমরা সকল অবৈধ স্থাপনা সরিয়ে দিয়ে দ্বিতীয় গেট উন্মুক্ত করে দিবো।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!