• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জবির ৩ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার


জবি প্রতিনিধি নভেম্বর ১৫, ২০১৮, ০৮:৪৭ পিএম
জবির ৩ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৩ বছর পূর্তি অনুষ্ঠানে আয়োজিত কনসার্ট পর্বে এক গাড়ি চালকের ওপর হামলা ও জখম করার অভিযোগে ৩ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্ককৃতরা হলেন, ২০১৫-১৬ শিক্ষাবষের্র সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং ২০১৬- ১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান সোনালীনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস-২০১৮উদ্যাপন উপলক্ষে সমাজ বিজ্ঞান অনুষদ মাঠে আয়োজিত কনসার্ট পর্বে হট্টগোল ও দুই পক্ষের ধাওয়া পাল্টা-ধাওয়া ঘটে এবং গত ৫ নভেম্বর তারিখ সন্ধ্যায় ক্যাম্পাসের মূল ফটকে রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালকের ওপর অতর্কিত হামলা করে গুরুতরজখম ও আহত করার ঘটনা ঘটান অভিযুক্তরা।  পরবর্তীতে বিষয় দুটি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

কমিটির তদন্তে তাদের সম্পক্তৃতা প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে সম্পক্তৃ থাকায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের  সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক (আইডি নং : ১৫০৪০৪০১১) ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত (আইডি নং : ১৫০৬০১০৩৩) এবং ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক (আই.ডি নং : ১৬০৪০৫০৫৮)-কে আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) থেকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 তবে এর আগেও সহপাঠিকে রক্তাক্ত করার অপরাধে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হন তৌহিদুল ইসলাম শান্ত।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!