• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জমি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল তিনজনের, গ্রেপ্তার ২


মো. ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি নভেম্বর ১৪, ২০১৮, ০৩:১৬ পিএম
জমি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল তিনজনের, গ্রেপ্তার ২

ছবি: সোনালীনিউজ

লালমনিরহাট : জেলার আদিতমারীতে জমি নিয়ে সংঘর্ষে আব্দুল জলিল, গোলাম রব্বানী ও সহিদার রহমান নামে তিনজন নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও গুরুতর আহত হয়েছেন নিহত আব্দুল জলিলের ছেলে জাহেদুল ইসলাম (২০)। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকালে আদিতমারী থানায় মামলাটি দায়ের করেন নিহত আব্দুল জলিলের ছেলে জাহাঙ্গীর আলম। এর আগে সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার সারপুকুর ইউনয়নের তালুক হরিদাস গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন নিহত হন।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে খবির উদ্দিন মাস্টার (৪৬) ও একই গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে ইংরেজ আলী ওরফে ইংরেজ ভাটিয়া (৪৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল জলিল গত বছর তালুক হরিদাস গ্রামে ২৬ শতাংশ জমি কেনেন। সেই জমি পাশের টিপের বাজার এলাকার আব্দুল খালেক মুন্সির অবৈধ দখলে ছিল। বিষয়টি নিয়ে সালিশে হলে চলতি আমন মৌসুমে আমন ধান কাটার পর আব্দুল জলিলের দখলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

সে অনুযায়ী সোমবার ধান কেটে নিয়ে যান আব্দুল খালেক। এরপর রাতেই ওই জমিতে ঘর উঠান আব্দুল জলিল।

মঙ্গলবার সকালে তিনি স্বজনদের নিয়ে ওই বাড়ি দেখতে গেলে আব্দুল খালেকের লোকজন দেশি অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালান। প্রতিপক্ষের বল্লমের আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আব্দুল জলিলের। এতে আহত হন জাহেদুল, গোলাম রব্বানি ও সহিদার রহমান। লালমনিরহাট সদর হাসপাতালে নেওয়ার পথে এদের মধ্যে গোলাম রব্বানির মৃত্যু হয়। আহত অপর দু’জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সকাল ১০টার দিকে মৃত্যু হয় সহিদার রহমানের।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, পুলিশ তিনজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনার পর দু’জনকে আটক করা হয়। পরে এ ঘটনায় নিহত আব্দুল জলিলের ছেলে জাহাঙ্গীর আলম বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে ১৩/১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। আটক দু’জনকে পরে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকি আসামিদেরও গ্রেপ্তার করার চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!