• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
করোনাভাইরাস

জরুরী না হলে বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৩:১৪ পিএম
জরুরী না হলে বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ

ঢাকা : এই মুহূর্তে বিদেশ সফরের ব্যাপারে বিশেষ সতর্কতা দরকার এবং জরুরি না হলে বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে আইইডিসিআর।

রোববার (২৩ ফেব্রুয়ারি) মহাখালি স্বাস্থ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরো বলেন, বাংলাদেশে করোনাভাইরাস সনাক্ত হয়নি অর্থাৎ করোনা নেই।

প্রতিষ্ঠানটির পরিচালক আরো জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে চীনের পর দক্ষিণ কোরিয়া, জাপান ও সিঙ্গাপুরকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সিঙ্গাপুরে আক্রান্ত ৫ জন ও আবুধাবিতে আক্রান্ত ১ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাদের পরিস্থিতি অবনতি হয়েছে এমন কোনো আপডেট আইইডিসিআরের কাছে নেই বলেও জানান তিনি।

এদিকে, করোনাভাইরাসে নতুন করে চীনে আরো ৯৬ জনের মৃত্যু হয়েছে। বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৮ জনে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৮ হাজার।

চীনের নতুন করে মারা যাওয়া সবাই হুবেই প্রদেশের বাসিন্দা বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কমিশন। ওই প্রদেশে এখানো হাসপাতালে ৪০ হাজারেরও বেশি মানুষ চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ১৮শ' আক্রান্তের অবস্থা গুরুতর। এ পর্যন্ত ১৫ হাজারের বেশি আক্রান্ত রোগী চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়ায় একদিনেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। শনিবার দেশটিতে ২২৯ জন আক্রান্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩৩ জনে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!