• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে সুযোগ পেয়েই ইয়াসিরের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৯:৫৭ পিএম
জাতীয় দলে সুযোগ পেয়েই ইয়াসিরের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

ঢাকা: আসন্ন জিম্বাবুয়ে সিরিজের টেস্ট দলে জায়গা পেয়েছেন তিনি। যদিও বিসিএল প্রথম ইনিংসে সেঞ্চুরি করেই জাতীয় দলে খেলার সবুজ সংকেত পেয়েছেন ইয়াসির আলী। প্রথম ইনিংসে ১৬৫ রান করা পূর্বাঞ্চলের তারকা ব্যাটসম্যান ইয়াসির আলী দ্বিতীয় ইনিংসেও দুর্বার। 

এরপর দ্বিতীয় ইনিংসে করেন ১১০ রান। তার জোড়া সেঞ্চুরির ম্যাচে মুশফিকুর রহিমদের উত্তরাঞ্চলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয় বিসিএল ফাইনালে উন্নীত ইমরুল কায়েসের নেতৃত্বাধীন পূর্বাঞ্চল। ৫ উইকেটে ১৪৫ রান নিয়ে তৃতীয় দিন শেষ করা উত্তরাঞ্চল সোমবার ফের ব্যাটিংয় নেমে গুঁটিয়ে যায় ২৬৯ রানে।

ফলে জয়ের জন্য পূর্বাঞ্চলের টার্গেট দাঁড়ায় ২১১ রান। টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৮ রানে ওপেনার পিনাক ঘোষের উইকেট হারায় পূর্বাঞ্চল। তিনে ব্যাটিংয়ে নামা ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে ১৭০ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অন্য ওপেনার মোহাম্মদ আশরাফুল। এ জুটিতেই টি-টোয়েন্টির আদলে ব্যাটিং করে সেঞ্চুরি করেন ইয়াসির আলী। 

দলীয় ১৮৮ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৮৮ বলে ৫টি ছক্কা আর ৮টি চারের সাহায্যে ১১০ রান করে আউট হন ইয়াসির আলী। এরপর ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন আশরাফুল। দলের জয়ে ৮৬ বলে ৪টি চারের সাহায্যে ৭০ রান করে অপরাজিত ছিলেন আশরাফুল। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাট করে ২৭২ রানে অলআউট হয় উত্তরাঞ্চল। 

জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৩১ রান করে পূর্বাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ২৬৯ রানে অলআউট হয় নাঈম ইসলামের নেতৃত্বাধীন উত্তরাঞ্চল। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে পুর্বাঞ্চলের টার্গেট দাঁড়ায় ২১১ রান। সোমবার ৮ উইকেট হাতে রেখে সহজ টার্গেটে পৌঁছে যায় ইয়াসির আলী-মোহাম্মদ আশরাফুলরা। আগামী ২২ ফেব্রুয়ারি দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চল ফাইনালে মুখোমুখি হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!