• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাতীয় যুব আর্চারি শুরু রোববার


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৮, ০৮:২৬ পিএম
জাতীয় যুব আর্চারি শুরু রোববার

ছবি: খন্দকার তারেক

ঢাকা: ২০১৫ সালে প্রথমবারের বসেছিল জাতীয় যুব আর্চারি চ্যাম্পিয়নশিপের আসর। এরপর পৃষ্ঠপোষকতার অভাবে গত দুই বছর আর মাঠে গড়ায়নি যুবাদের এই প্রতিযোগিতা। অবশেষে সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আবার শুরু হতে যাচ্ছে জাতীয় যুব আর্চারি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর।

রোববার টঙ্গীস্থ শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে পাঁচ দলের ৬৮ জন তীরন্দাজদের নিয়ে শুরু হচ্ছে জাতীয় যুব আর্চারি চ্যাম্পিয়নশিপ। দুটি বয়স ভিত্তিক গ্রুপে (অনূধর্ব-২০ ও অনূর্ধ্ব-১৭) এর মধ্যে ৩৯ জন বালক ও ১৭ জন বালিকা অংশ নিচ্ছে ।

রিকার্ভ ডিসিপ্লিনে বালক ও বালিকা বিভাগে ছয়টি পদক এবং কম্পাউন্ড ডিসিপ্লিনেও থাকছে ছয়টি পদক। দু’দিন ব্যাপী প্রতিযোগিতায় জুনিয়র বিভাগে অনূর্ধ্ব-২০ এবং ক্যাডেট বিভাগে অনূর্ধ্ব-১৭ বয়সী তীরন্দাজরা অংশ নেবেন।

টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), তীরন্দাজ সংসদ, কোয়ান্টাম স্পোর্টিয়াম, শাওতাল ট্রেডিশনাল (এসটি) আরচারি ক্লাব ও স্ট্যান্ডার্ড বাংলাদেশ (এসবি) আরচারি ক্লাব।

শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল। সংবাদ সম্মেলনে আরো উপস্থিাত ছিলেন ফেডারেশনের সহসভাপতি ও ট্রেনিং কমিটির চেয়ারম্যন আনিসুর রহমান দীপু ও পৃষ্ঠপোসক সিটি গ্রুপের কর্মকর্তা ফারজানুল হক। দুই বছর আগে প্রথম আসরের চেয়ে এবার দল ও প্রতিযোগি কমলেও, ভবিষ্যতে অংশগ্রহণকারী বাড়বে বলে আশাাদী চপল। এছাড়া এবার বেশকিছু নতুন আরচ্যার আসরে প্রতিযোগিতায় নামছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!