• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জাতীয় লীগ খেলতে নেমেই লিটনের সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০১৯, ০৫:২৬ পিএম
জাতীয় লীগ খেলতে নেমেই লিটনের সেঞ্চুরি

ঢাকা: ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) খেলতে যাওয়ায় জাতীয় লিগের প্রথম রাউন্ডে ছিলেন না লিটন দাস। সিপিএল থেকে ফিরে সাময়িক ছুটি কাটিয়ে ফেরাটা তার হয়েছে রাজকীয়। স্বভাবসুলভ দাপুটে ব্যাট চালিয়ে দারুণ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে সাইফ হাসানের ডাবল সেঞ্চুরিতে ৫৫৬ রানের পাহাড় গড়েছিল ঢাকা বিভাগ। তার জবাবে লিটনের ব্যাটে ভালোই শুরু করে রংপুর।

তৃতীয় দিনের লাঞ্চ পর্যন্ত ২ উইকেটে ১৭৪ রান তোলে তারা। ১৫০ বলে ১১১ রান নিয়ে লাঞ্চে যান লিটন। লাঞ্চ থেকে ফিরে এই সেঞ্চুরিকে আরও অনেক দূর নিয়ে যাওয়ার পথ খোলা ছিল তার সামনে। কিন্তু আর ১১ রান যোগ করেই থামেন তিনি। ১৮৯ বলে ১২২ রান করে সুমন খানের বলে ক্যাচ তুলে ফেরেন লিটন। 

সেঞ্চুরির ভিত অবশ্য তৈরি করেছিলেন আগের দিনই। ৬১ বলে অপরাজিত ছিলেন ৫১ রানে। চনমনে হয়ে খেলতে থাকা এই ব্যাটসম্যান  সকালের সেশনেই তুলে নেন সেঞ্চুরি। ১৩৩ বলে পৌঁছান তিন অঙ্কে। প্রথম শ্রেণীতে লিটনের এটি ১৪তম সেঞ্চুরি। তিনি সেঞ্চুরি পেলে ইনিংস যেমন থাকে এবারও ব্যতিক্রম হয়নি। এ পর্যন্ত মেরেছেন ১৪ বাউন্ডারি।

অভিজ্ঞ নাঈম ইসলামের সঙ্গে জুটিও বেশ জমে উঠে তার।।তৃতীয় উইকেট জুটিতে দুজনে যোগ করেন ১৫৪ রান। লিটনের আউটের সময় ফিফটি পেরুনো নাঈম তখন ১৪৬ বলে ৬২ রান নিয়ে ব্যাট করছিলেন। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!