• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাতীয় শোক দিবস উপলক্ষে ইফা’র বিভিন্ন আয়োজন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আগস্ট ২১, ২০১৯, ১১:৫৩ এএম
জাতীয় শোক দিবস উপলক্ষে ইফা’র বিভিন্ন আয়োজন

চাঁপাইনবাবগঞ্জ : মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস নানা রকম আয়োজনের মাধ্যমে পালন করেছে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। আয়োজনের মধ্যে ছিলো আলোচনাসভা, পুরস্কার বিতরণ এবং দোয়া মাহফিল।

দিবসটি পালনে মঙ্গলবার বেলা ১১টায় জেলা শহরের সার্কিট হাউস মোড়ে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের মিলনায়তনে আয়োজিত আলোচনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।

এ সময় ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উপ-পরিচালক আবুল কালামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন অনুষ্ঠানে শোক দিবসের বিশেষ আলোচক ছিলেন, সাবেক ছাত্রনেতা ও সমাজসেবক মাহফুজুর রহমান বেঞ্জু।

এ সময় অন্যান্যের মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান খাঁন, বালুগ্রাম আদর্শ কলেজের অধ্যক্ষ ও চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সদস্য ন.স.ম মাহবুবুর রহমান মিন্টু, জেলার বিভিন্ন মসজিদের ইমামগণ, ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধুকে মেরে ফেললেও তিনি একজন জীবন্ত কিংবদন্তী। কারণ হায়েনারা তাঁকে মেরে ফেললেও যতদিন বাংলাদেশ রবে ততদিন তাঁর আদর্শ তাঁর জীবন চরিত্র বিশ্লেষণ করে এদেশের যুব সমাজ বিভিন্ন ক্ষেত্রে তা প্রয়োগ করে সামনে এগিয়ে যাবে এবং এগিয়ে নেবে স্বাধীন
স্বার্বোভৌম প্রিয় বাংলাদেশকে। এ সময় তাঁর পরিবারের সদস্যদের জীবনী ও মহান স্বাধীনতা অর্জণে বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে আলোচনা করেন বক্তারা।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধুকে নিয়ে রচনা ও হেফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের মাস্টার ট্রেইনার মাওলানা মো. তরিকুল ইসলামের পরিচালনায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আতœার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এসজেডি/এএস

Wordbridge School
Link copied!