• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাপার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার ১৭ ও ১৮ নভেম্বর


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ০৯:২০ পিএম
জাপার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার ১৭ ও ১৮ নভেম্বর

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠান আগামী ১৭ এবং ১৮ নভেম্বর সকাল সাড়ে ১০টায় গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

১৭ নভেম্বর খুলনা, বরিশাল, রাজশাহী, রংপুর এবং ১৮ নভেম্বর সিলেট, ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা সাক্ষাতকার গ্রহণ করবেন।

বুধবার ৪৩২টি মনোনয়ন ফরম বিক্রি হয়। এ পর্যন্ত চার দিনে মিক্রি হয় ২৪১৮টি ফরম।

এদিন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী ঢাকা-১১, মেজর (অব.) খালেদ আখতার লালমনিরহাট-১, ইয়াহ ইয়াহ চৌধুরী সিলেট ২ ও ৩ থেকে মনোনয়ন ফরম কেনেন।

এছাড়াও চতুর্থ দিন জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন লেফটেনেন্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। তিনি ফেনী-৩ আসন থেকে নির্বাচন করতে চান। তার ভাতিজা আব্দুল্লাহ আল মিজান জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস থেকে মাসুদ উদ্দিন চৌধুরী পক্ষে মনোনয়নপত্র গ্রহণ করেন।

জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রির সময় সাংবাদিকদের দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, রাজনৈতিক দলগুলোর অফিসের দিকে তাকালেই বোঝা যায় উৎসবমুখর পরিবেশে নির্বাচন শুরু হয়েছে। দেশের মানুষও এমন উৎসবমুখর নির্বাচন চায়। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন জাতির প্রত্যাশা।

তিনি আরো বলেন, ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি আছে জাতীয় পার্টির। তবে মহাজোটের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমেই প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।
আসন বন্টন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, নির্বাচনে জয়যুক্ত হতে সবাইকেই এগিয়ে আসতে হবে। সবাইকেই ছাড় দিতে হবে, সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, জাতীয় পার্টির ঐক্য সুসংহত আছে, কোনো ষড়যন্ত্রই জাতীয় পার্টিতে কোনো বিভেদ সৃষ্টিতে সফল হবে না।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে জাপা মহাসিচব বলেন, আশা করছি বিএনপি নির্বাচনে এসে তাদের জাতীয় দায়িত্বপালন করবে। তবে সব দল নির্বাচন কমিশনকে সহযোগিতা করলে, মানুষের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠান সম্ভব। সবার আন্তরিকতা এবং একটি ধারাবাহিক প্রক্রিয়ায় নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরি হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!