• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাবি ছাত্রদল সভাপতি আটক, শিক্ষক ফোরামের নিন্দা


শাহাদাত হোসাই স্বাধীন, জাবি নভেম্বর ৭, ২০১৮, ০১:৪৪ পিএম
জাবি ছাত্রদল সভাপতি আটক, শিক্ষক ফোরামের নিন্দা

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদল সভাপতি সোহেল রানাকে আটক করেছে ডিবি পুলিশ। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে ফেরার পথে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকত।

আবদুর রহিম সৈকত জানান, ‘সমাবেশ থেকে ফেরার পথে কোন কারণ ছাড়াই রমনা গেট এলাকা থেকে সোহেল রানাকে আটক করে ডিবি পুলিশ। আমরা সোহলে রানাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।’

এদিকে সোহেল রানাকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা কর্মচারী ফোরাম। সেই সাথে  দ্রুত সোহেল রানার মুক্তি দাবি করেছে সংগঠনটি।

বুধবার সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য দেশে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে সরকারের পক্ষ থেকে বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেপ্তার না করার প্রতিশ্রুতি দেওয়া হলেও সেই প্রতিশ্রুতি রাখছে না সরকার। বিগত সময় ধরে বিরোধী দলের নেতাকর্মীদের উপর সরকারের দমন-নিপীড়নের ধারাবাহিকতায় মঙ্গলবারের জনসভা থেকে ফেরার পথে সোহেল রানানহ বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেফতার করা হয়েছে। আমরা এই গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সোহেল রানাসহ গ্রেপ্তারকৃত সকল বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দাবি করছি।

বিবৃতিতে জাতায়তাবাদী শিক্ষক কর্মকর্তা কর্মচারী ফোরামের পক্ষে অধ্যাপক আবদুল লতিফ মাসুম,অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক শরীফ উদ্দীন, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী প্রমুখ স্বাক্ষর করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!