• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জাবি ছাত্রদল সভাপতি ও সম্পাদকের মুক্তি দাবি


জাবি প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৮, ০৮:২০ পিএম
জাবি ছাত্রদল সভাপতি ও সম্পাদকের মুক্তি দাবি

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকতের মুক্তি দাবি করেছে শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মুরাদ হোসেন হীরা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ বাবর।  রবিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয় গত ৬ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে সোহেল রানাকে ও ১৪ নভেম্বর আবদুর রহিম সৈকতকে সাভার থেকে গোয়েন্দা পুলিশ অন্যায়ভাবে আটক করে।

বিবৃতিতে শাখা ছাত্রদল নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি এবং শিক্ষাঙ্গনে প্রতিটি ছাত্রসংগঠনের সহ-অবস্থান নিশ্চিতের দাবি জানায়।

এদিকে সোহেল রানা ও আবদুর রহিম সৈকতের গ্রেপ্তারের তীব্র ও উদ্বেগ জানিয়ে মুক্তি দাবি করেছে বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরাম। সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য দেশে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে সরকারের পক্ষ থেকে বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেপ্তার না করার প্রতিশ্রুতি দেয়া হলেও সেই প্রতিশ্রুতি রাখছে না সরকার।

বিগত সময় ধরে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকারের দমন-নিপীড়নের ধারাবাহিকতায় সোহেল রানা ও আবদুর রহিম সৈকতসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। আমরা এই গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সোহেল রানা ও আবদুর রহিম সৈকতসহ গ্রেপ্তারকৃত সকল বিরোধীদলের নেতাকর্মীদের মুক্তি দাবি করছি।

বিবৃতিতে জাতায়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরামের পক্ষে অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক শরীফ উদ্দীন, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক নুরুল ইসলাম প্রমুখ স্বাক্ষর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!