• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাবি মেডিকেল নিয়ে প্রশাসনের উদ্যোগ, ফের দাবি আন্দোলকারীদের


জাবি প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৯, ০২:৫০ পিএম
জাবি মেডিকেল নিয়ে প্রশাসনের উদ্যোগ, ফের দাবি আন্দোলকারীদের

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার মানোন্নয়নে শিক্ষার্থীদের বেশ কিছু দাবি বাস্তবায়ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মেডিকেল মানোন্নয়নে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে মেডিকেল সেন্টারের কর্মকর্তাদের সাথে বৈঠকে এই তথ্য জানানো হয়।

গত ১৩ এপ্রিল ইংরেজি বিভাগের  শিক্ষার্থী নুরুজ্জামান নিভৃতের মৃত্যুতে চিকিৎসা অবহেলাকে দায়ী করে ১৪ এপ্রিল আধুনিক মেডিকেল সেন্টার নির্মাণের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। আন্দোলনে ২৪ এপ্রিলের মধ্যে ১৩ দফা দাবি বাস্তবায়নে প্রশাসনকে আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।

গতকাল ২৪ এপ্রিল দাবির বাস্তবায়ন নিয়ে জানতে আন্দোলনকারী শিক্ষার্থীরা মেডিকেল সেন্টার কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেন। বৈঠক সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি ই.সি.জি, মেশিন তিনটি নেবুলাইজার মেশিন ক্রয় করেছে। সেই সাথে জরুরী ভিত্তিতে তিনজন ডাক্তার ডেইলি বেসিস নিয়োগ দেয়া হয়েছে। পাশাপাশি আরেকটি এ্যম্বুলেন্স কেনার উদ্যোগও নেয়া হয়েছে।

অন্যদিকে  প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল রানাকে প্রধান করে ও ডেপুটি রেজিস্ট্রার (উচ্চ শিক্ষা ও বৃত্তি) এ বি এম আজিজুর রহমানকে সদস্য সচিব করে নুরুজ্জামান নিভৃতের মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বৈঠকে শিক্ষার্থীরা বেশ কিছু দাবি মেনে নেওয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানান ও পাশাপাশি আরও কিছু দাবি পেশ করেন।

শিক্ষার্থীদের চলমান দাবিগুলোর মধ্যে জরুরি ভিত্তিতে মেডিকেল সেন্টারের অবকাঠামোগত উন্নয়ন,নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জেনারেটর ক্রয়। ড্রাগ সেন্টার নির্মাণ করা। প্রয়োজনীয় সংখ্যক টেকনোলজিস্ট নিয়োগ। প্রয়োজনীয় সংখ্যক ডাক্তারের ব্যবস্থা করা। ওষুধ, প্যাথলজিক্যাল যন্ত্রপাতি ও ড্রেসিং ম্যাটেরিয়ালের বরাদ্দ দ্বিগুণকরণ। জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় সংখ্যক এ্যম্বুলেন্সের ড্রাইভার, ওয়ার্ডবয় ও ব্রাদার-নার্স নিয়োগের ব্যবস্থা করা। সেই সাথে আসবাবপত্র, বেড ও অপেক্ষমান রোগীদের বসার ব্যবস্থা।

উল্লেখ্য এসব দাবির প্রেক্ষিতে আন্দোলনকারীদের সাথে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বৈঠকের প্রস্তাব দেওয়া হয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

যোগাযোগ করা হলে আন্দোলনকারী শিক্ষার্থী ও জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন,‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মেডিকেল আধুনিকায়নের দাবি জানিয়ে আসছি বহুদিন ধরে। তারা বেশ কিছু দাবি মেনে নিয়েছে এই জন্য প্রশাসনকে সাধুবাদ জানাই। সেই সাথে আমাদের অন্যান্য দাবি মেনে নেওয়ার উদাত্ত আহবান করছি।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!