• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জামিন মঞ্জুরের একদিন পর মুক্ত বাফুফের মাহফুজা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২০, ২০১৯, ০৪:০৬ পিএম
জামিন মঞ্জুরের একদিন পর মুক্ত বাফুফের মাহফুজা

ছবি: সংগৃহীত

ঢাকা: জামিন মঞ্জুরের একদিন পর কারামুক্ত হলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ২ এপ্রিল পর্যন্ত জামিন মঞ্জুর করেন ফিফা ও এএফসির এই কাউন্সিলের। বুধবার (২০ মার্চ) দুপুর ২টায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি পান এই নারী ফুটবল সংগঠক। কিরণের আইনজীবী লিয়াকত হোসেন এ খবর নিশ্চিত করেছেন।  

প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে কিরণের বিরুদ্ধে ১২ মার্চ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারীর আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। পরের দিন বুধবার মাহফুজা আক্তার কিরনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেপ্তারি সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ এপ্রিল দিন ধার্য করা হয়।

ঐদিন দুপুরে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মাহফুজা আক্তার কিরণকে। বিকালেই তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির কর হয়। পুলিশ কিরণকে কারাগারে রাখার আবেদন করলেও জামিনের আবেদন করেন আসামির আইনজীবী। উভয় পক্ষের আবেদনের উপর শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে কিরণের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। এরইমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন সদস্যের এই কমিটির প্রধান করা হয়েছে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীকে। কমিটির অপর দুই সদস্য হলেন বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ও সদস্য আব্দুর রহিম। মাহফুজা আক্তার কিরনের বিরুদ্ধে অভিযোগ পর্যালোচনা করে তদন্ত কমিটি বাফুফের কাছে রিপোর্ট জমা দেবে।

মামলায় বাদী উল্লেখ্য করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ামোদি। ওনার সম্পর্কে গত ০৮ মার্চ তারিখে বেলা ৪.৩৫ মিনিটের সময় রাজধানীর মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানিকর বক্তব্য প্রদান করেন মাহফুজা আক্তার কিরণ। তিনি বলেন, পিএম হিসেবে সব খেলাই তার কাছে সমান। সেখানে কেন দু’চোখে দেখবে? মেয়েরা ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন। গিফট তো পরের কথা, অভিনন্দন তো দিতে পারে, মিডিয়ায় কি কোনো অভিনন্দন জানাইছে? বিএফএফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? প্রধানমন্ত্রীর সাথে বিসিবির  অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বিএফএফ সরকারের কাছে থেকে কোন ফ্যাসিলিটিজ নেয় না।’

কিরণের এমন বক্তব্য বেসরকারি টেলিভিশন, পত্রিকা ও অনলাইনে প্রকাশিত হয়। তার এমন বক্তব্যে বাদীর ৫০ কোটি টাকার মানহানি হয়েছে মর্মে আদালতে মামলাটি করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!