• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জার্মানিতে এলোপাতাড়ি গুলি, নিহত ৮


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২০, ২০২০, ০৯:২৭ এএম
জার্মানিতে এলোপাতাড়ি গুলি, নিহত ৮

ঢাকা: পশ্চিম জার্মানির হানাউ শহরে দুটি বারে আততায়ীর হামলায় আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এক মাস যেতে না যেতেই জার্মানিতে আরেকটি এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। 

এছাড়া অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছে বলে জানা যায়। দেশটির স্থানীয় গণমাধ্যমের খবর বলা হয়েছে।  

খবরে বলা হয়, বুধবার (১৯ ফেব্রুয়ারি) হানাউ শহরের দুটি বারে বন্দুক হামলার ঘটনা ঘটে। প্রথম এলোপাতাড়ি বন্দুক হামলার ঘটনা ঘটে শহরের কেন্দ্রের একটি বারে। একই সময়ে দ্বিতীয় হামলাটি হয় হানাউয়ের ক্যাসেলস্টাড্ট এলাকার একটি বারে। প্রথম হামলায় তিন ও দ্বিতীয় হামলায় পাঁচ জন নিহত হয়েছে।

বিষয়টি নিয়ে কর্মকর্তারা বলছেন সন্দেহভাজরা ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে এবং তারা বর্তমানে বড় আকারে অবস্থান করছে। এই ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং হেলিকপ্টার দুটি জায়গাতেই টহল অব্যাহত রেখেছে। হানসান রাজ্যের হানাউ শহরটি ফ্রাঙ্কফুর্টের প্রায় ২৫ কিলোমিটার পূর্বে অবস্থিত।

এর আগে এক মাস আগে ২৪ জানুয়ারি জার্মানির দক্ষিণাঞ্চলীয় রট আম জে শহরে এমন গোলাগুলির ঘটনায় ছয়জন নিহত ও দুইজন মারাত্মক আহত হয়েছিল। গেল বছরের অক্টোবর মাসে দেশটির হালে শহরের একটি সিনাগগের কাছে একজন উগ্র ডানপন্থির গুলিতে দুজন নিহত হয়েছিলেন। 

গেল ২০১৬ সালের জুলাই মাসে অবৈধভাবে অনলাইন থেকে কেনা একটি পিস্তল দিয়ে একজন টিনএজার নয়জনকে গুলি করে হত্যা করেছিলেন। মিউনিখের একটি শপিং মলে এই ঘটনা ঘটেছিল।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!