• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জার্মানীর বিপক্ষে খেলতে পারছেন না ডি রোসি


স্পোর্টস ডেস্ক জুন ৩০, ২০১৬, ০২:০০ পিএম
জার্মানীর বিপক্ষে খেলতে পারছেন না ডি রোসি

জার্মানীর বিপক্ষে শনিবার কোয়ার্টার ফাইনালে খেলতে পারছেন না ইনজুরি আক্রান্ত ইতালিয়ান মিডফিল্ডার ড্যানিয়েল ডি রোসি। আজ্জুরিদের মেডিকেল বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে। এন্টোনিও কন্টের দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডি রোসি। গ্রুপ পর্বে শীর্ষে থেকে পরবর্তীতে শেষ ১৬-তে বর্তমান চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে অনেকটাই ফুরফুরে মেজাজে রয়েছে ইতালিয়ানরা। কিন্তু ডি রোসির ইনজুরি কন্টের জন্য দু:শ্চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে।

স্পেনের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচটিতে ডি রোসি ডান থাইয়ের গুরুতর ইনজুরিতে পড়েন। ইতালিয়ান চিকিৎসক এনরিকো কাস্তেল্লাচ্চি বলেছেন, রোমা মিডফিল্ডারের শনিবারের ম্যাচের আগে দলে ফেরার কোন সম্ভাবনাই নেই। তার ইনজুরিটি গুরুতর। তবে আমরা চেষ্টা করছি তাকে ফিরিয়ে আনার। কিন্তু কাল্পনিক কোন আশ্বাস আমরা দিতে চাই না।

সেমিফাইনালে খেলার লক্ষ্যে ডি রোসির ইনজুরি ইতালির জন্য দারুন একটি ক্ষতি বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। এর আগে ল্যাজিও উইঙ্গার এন্টোনিও কানড্রেভাও ইনজুরির কারনে দলের বাইরে রয়েছেন, তার অভাবও এখনো পূরণ হয়নি। বেলজিয়ামের বিপক্ষে প্রথম ম্যাচে ১-০ গোলে জয়ী হয়েছিল ইতালি। ম্যাচটিতে কানড্রেভা দারুন পারফর্ম করেছেন। কিন্তু সুইডেনের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন কানড্রেভা। কাস্তেল্লাচ্চি বলেছেন কানড্রেভা নিজেকে ফিট করে তোলার জন্য কঠোর পরিশ্রম করছেন। কিন্তু এখনই তার দলে ফেরার ব্যাপারে কোন গ্যারান্টি দিতে পারছি না।

কন্টের জন্য আরেকটি দু:সংবাদ হচ্ছে মিডফিল্ডার থিয়াগো মোত্তার সাসপেনশন। তবে একদিক থেকে জার্মানদের বিপক্ষে বড় কোন টুর্নামেন্টে আট ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড আজ্জুরিদের কিছুটা হলেও এগিয়ে রেখেছে। রোমা মিডফিল্ডার আলেহান্দ্রো ফ্লোরেনজি বলেছেন এই ম্যাচে পরাজিত হলে সেটা হবে দূর্ভাগ্য। তার মতে এই মুহূর্তে ইতালিয়ান দলে যে সমস্ত খেলোয়াড় রয়েছেন তাদের কাছে পরাজয় আশা করা যায় না।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!