• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জাল টাকা তৈরির যন্ত্রপাতি জব্দ, আটক ২


ফরহাদ খান, নড়াইল ডিসেম্বর ১২, ২০১৮, ০২:৩৫ পিএম
জাল টাকা তৈরির যন্ত্রপাতি জব্দ, আটক ২

ছবি: সোনালীনিউজ

নড়াইল : নড়াইল সদর উপজেলার জুড়ালিয়া এলাকা থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, সিলসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ৫২ হাজার ৪০ টাকার জাল নোটসহ দুইজনকে আটক করা হয়। বুধবার (১২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টার দিকে নড়াইলের জুড়ালিয়া এলাকা থেকে জাল টাকা তৈরিতে সম্পৃক্ত আব্দুল হালিম মোল্যা রনি (৫৫) ও সাজ্জাদ হোসেনকে (২০) আটক করা হয়। রনি জুড়ালিয়া উত্তরপাড়ার আব্দুল হামিদ মোল্যার ছেলে এবং সাজ্জাদ একই গ্রামের আশরাফুল আলম মোল্যার ছেলে। এ সময় তাদের কাছ থেকে জাল টাকা তৈরির কম্পিউটার, প্রিন্টার, সিলসহ অন্যান্য যন্ত্রপাতি এবং ১ হাজার ও ৫০০ টাকার জাল নোটসহ ৫২ হাজার ৪০ টাকা জব্দ করা হয়েছে। এ জাল টাকা নির্বাচনী কোনো কাজে ব্যবহারের অপচেষ্টা ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে।

আটককৃত রনি সাংবাদিকদের জানান, তিনি প্রায় এক মাস যাবৎ জাল টাকা তৈরি করে আসছেন। তবে কোথায় এ জাল টাকা সরবরাহ করেন তা স্বীকার করেননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শরফুদ্দীন, ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান, এসআই সেলিম রেজা, এএসআই মনিরুজ্জামান মনির, জহুরুল ইসলাম, আহসান হাবিব, কনস্টেবল বায়েজিদ, আব্দুল জব্বার, সোহাগ হোসেনসহ গণমাধ্যমকর্মীরা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!