• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জি কে শামীমের ৮ অস্ত্র নিয়ে যা বললো র‌্যাব


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৯, ১০:৫৬ এএম
জি কে শামীমের ৮ অস্ত্র নিয়ে যা বললো র‌্যাব

ঢাকা : চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগে সাত দেহরক্ষীসহ গ্রেফতার যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের ব্যবহার করা সবগুলো অস্ত্রই বৈধ বলে জানিয়েছে র‌্যাব। এনিয়ে সোমবার (১৪ অক্টোবর) এক প্রজ্ঞাপনে লাইসেন্স করা অস্ত্র প্রকাশ্যে প্রদর্শন না করার ব্যাপারে নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়, ব্যক্তিগত নিরাপত্তার জন্য অস্ত্রের লাইসেন্স নিয়ে অন্যের নিরাপত্তায় তা ব্যবহার করা যাবে না বা কারও দেহরক্ষী হওয়া যাবে না। এমনকি, বেসরকারি সংস্থায় নিরাপত্তাকর্মীর চাকরিতেও সেই অস্ত্রের লাইসেন্স ব্যবহার করা যাবে না বলেও নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

এদিকে টেন্ডার সম্রাট খ্যাত জি কে শামীম তার ৭ জন দেহরক্ষীসহ গ্রেপ্তার সময় তাদের কাছ থেকে মোট ৮টি অস্ত্র উদ্ধার করা হয়। পরে, র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় এসব অস্ত্রের সবগুলোই বৈধ এবং দেহরক্ষীদের নিজ নিজ নামে লাইসেন্স করা।

জানা যায়, ছয়জন অস্ত্রধারী দেহরক্ষীর প্রটেকশনে চলেন জি কে শামীম। সবার হাতেই শটগান। গায়ে বিশেষ সিকিউরিটির পোশাক। তাদের একেকজনের উচ্চতা প্রায় ছয় ফুট। যাকে মাঝখানে রেখে তারা পাহারা দেন তিনি উচ্চতায় পাঁচ ফুটের কিছু বেশি।

এদিকে আটকের পর কয়েক দফা রিমান্ড শেষ এখন কারাগারে আছেন এই টেন্ডার সম্রাট।  গুলশান থানার ওসি কামরুজ্জামান জানান, জি কে শামিমের বিরুদ্ধে র‌্যাব তিনটি অভিযোগ দিয়েছে। এর একটি মাদক আইনে, একটি মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এবং আরেকটি অস্ত্র আইনে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নীতিমালা অনুযায়ী কোনো ব্যক্তি দু’টির বেশি লাইসেন্স কখনই পাবে না। আর প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রয়োজনীয় সংখ্যক লাইসেন্স দেয়া হয় প্রতিষ্ঠানের নির্বাহী প্রধানকে। আর যারা সেই অস্ত্র ব্যবহার করবেন তাদের ম্যাজিস্ট্রেটের সুপারিশের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনাপত্তিপত্র নিতে হয়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!