• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জিএম কাদেরকে কো-চেয়ারম্যান থেকে অব্যাহতি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৩, ২০১৯, ০২:৫০ পিএম
জিএম কাদেরকে কো-চেয়ারম্যান থেকে অব্যাহতি

ঢাকা : জাতীয় পার্টির কো–চেয়ারম্যানের পদ থেকে নিজের ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে অব্যাহতি দিয়েছেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ। পাশাপাশি তিনি সংসদে বিরোধীদলীয় উপনেতার পদে থাকতে পারবেন কি-না, তা দলটির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে বলেও জানানো হয়েছে।

দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শুক্রবার (২২ মার্চ) রাতে এ-সংক্রান্ত একটি সাংগঠনিক নির্দেশে এসব কথা বলেন।

চেয়ারম্যান স্বাক্ষরিত সাংগঠনিক নির্দেশে বলা হয়, জিএম কাদের দল পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন এবং দলের জ্যেষ্ঠ নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপ-প্রেস সচিব খন্দকার দেলোয়ার হোসেন জালালী।

সাংগঠনিক নির্দেশে এরশাদ বলেছেন, ইতিপূর্বে আমি ঘোষণা দিয়েছিলাম, আমার অবর্তমানে দল কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম, পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থা বিবেচনায় আমি সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।

নির্দেশে আরো বলা হয়, যেহেতু জিএম কাদের দল পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, দলের সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি দলের মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। এ অবস্থায় সংগঠনের স্বার্থে কো- চেয়ারম্যানের পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি দেওয়া হলো।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!