• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জিমি-চয়নের বাংলাদেশের কাছে পাত্তাই পেল না হংকং


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১১, ২০১৮, ১০:২৮ পিএম
জিমি-চয়নের বাংলাদেশের কাছে পাত্তাই পেল না হংকং

ফাইল ছবি

ঢাকা: এশিয়ান গেমস হকির বাছাইপর্বে জয় যাত্রা অব্যাহত রেখেছে বাংলাদেশ জাতীয় হকি দল। প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে লাল সবুজের দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন জিমি-চয়নরা। হংকংয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের সেই ধারা বজায় রেখেছে কোচ মাহবুব হারুনের শিষ্যরা।

রোববার (১১ মার্চ) রাতে ওমানের সুলতান কাবুস কমপ্লেক্সের মাঠে খেলায় হংকংকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে জিমি, আশরাফুল, রোমান আর মিলন হোসেনরা। যদিও এদিন  প্রথম কোয়ার্টারে ১-০ গোলে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ দল। ১৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হংকংকে লিড এনে দেন ইউফেলিক্স চিহিম।  

দ্বিতীয় কোয়াটার গোল শূন্য থাকলেও তৃতীয় কোয়ার্টারেই ঘুরে দাঁড়ায় লাল সবুজের জার্সিধারীরা। মাত্র ২ মিনিটের ব্যবধানে ২-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩৩ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে দলকে সমতায় ফেরান আশরাফুল ইসলাম (১-১)। ৩৫ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে আবারও গোল করেন আশরাফুল। আর তাতেই ২-১ গোলে লিড পায় কোচ মাহবুব হারুনের শিষ্যরা।

৪৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে তৃতীয় গোলটি আদায় করে নেন রোমান সরকার (৩-১)। ৫৮ মিনিটে চতুর্থ গোলটি করেন অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। এটি ছিল ফিল্ড গোল। চতুর্থ কোয়াটারের শেষ মিনিটে পঞ্চম গোলটি করেন মিলন হোসেন ৫-১। এরই সঙ্গে টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।  

আগামী ১৩ মার্চ আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলবে জিমি-চয়নরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!