• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়েকে জয় উপহার দিয়েই বিদায় নিলেন মাসাকাদজা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৯, ১০:০১ পিএম
জিম্বাবুয়েকে জয় উপহার দিয়েই বিদায় নিলেন মাসাকাদজা

ঢাকা: ফাইনালে যে যাওয়া হচ্ছে না সেটা আগেই নিশ্চিত হয়েছিল। তাই জিম্বাবুয়ের এই ম্যাচে সবার আগ্রহ ছিল হ্যামিল্টন মাসাকাদজার বিদায়। তো বিদায়ী ম্যাচ রাঙিয়ে দিলেন তিনি। নিজে খেললেন ৪২ বলে খেললেন ৭১ রানের ইনিংস। চারটি বাউন্ডারির বিপরীতে ছক্কা মেরেছেন পাঁচটি। মুলত তার এই ইনিংসের কল্যাণেই ৭ উইকেটের বড় জয় পেয়েছে জিম্বাবুয়ে।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে আফগানিস্তান ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে। এই রান জিম্বাবুয়ে টপকে গেছে ১৯.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে। মাসাকাদজার পাশাপাশি রিগিস চাকাভা ৩২ বলে ৩৯ রান করেছেন। শেষটা করেছেন শন উইলিয়ামস ২১ রান করে। ২৮ রানে ২ উইকেট পেয়েছেন মুজিব-উর-রহমান।

দুই ওপেনার রহমানুল্লাহ গুরিবাজ এবং হজরতউল্লাহ জাজাই দারুণ সূচনা করেন। প্রথম উইকেট জুটিতেই সংগ্রহ করেন ৮৩ রান। জাজাই ব্যক্তিগত ৩১ রান করে ৯.৩ ওভারে আউট হয়ে ফিরে গেলে ভাঙে এই জুটি। জাজাইয়ের বিদাইয়ের পর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে শুরু করে আফগানিস্তান। তবে এক প্রান্তে থেকে দলের রানের চাকা সচল রাখেন গুরিবাজ।

শন উইলিয়ামসনের শিকার হয়ে দলীয় ১১৬ রানে আউট হয়ে ফিরে যান গুরিবাজ। তবে আউট হওয়ার আগে মাত্র ৪৭ বলে ৬১ রানের কার্যকরী এক ইনিংস খেলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় আফগানরা। ১২৪ রানেই ড্রেসিংরুমে পাঁচ ব্যাটসম্যান। শেষ দিকে আর তেমন কেউ বড় স্কোর গড়তে না পারায় ৮ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে আফগানদের ইনিংস।জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন ক্রিস্টোফার এমপফু। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!