• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেএসসি-জেডিসির পরীক্ষা আবারও পেছাল


সোনালীনিউজ ডেস্ক নভেম্বর ১০, ২০১৯, ০৪:৫০ পিএম
জেএসসি-জেডিসির পরীক্ষা আবারও পেছাল

ঢাকা: ঘূর্ণিঝড়ের কারণে মঙ্গলবার (১২ নভেম্বর) নির্ধারণ করা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও ১৪ নভেম্বরের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) গণিত পরীক্ষা আবারও পেছানো হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জেএসসি পরীক্ষা আগামী ১২ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়।

তবে নতুন সময় অনুযায়ী নির্ধারিত ১২ নভেম্বরের জেএসসি পরীক্ষা আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় এবং জেডিসি পরীক্ষা আগামী ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বলা হয়েছে, গত ৯ নভেম্বর জেএসসি ও জেডিসির গণিত পরীক্ষা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের কারণে তা পিছিয়ে ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর নেয়া হয়।

বর্তমানে দেশের বিভিন্ন জেলায় বুলবুলের আঘাতে ঘরবাড়ি, রাস্তা-ঘাট ভেঙে পড়াসহ জনমানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় ১২ নভেম্বরের জেএসসি পরীক্ষা ১৪ নভেম্বর সকাল ১০টায় ও ১৪ নভেম্বরের জেডিসি পরীক্ষা ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার (১১ নভেম্বর) অনুষ্ঠিতব্য জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। ওইদিন জেএসসির বিজ্ঞান ও জেডিসির ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। স্থগিত হওয়া জেএসসি পরীক্ষাটি আগামী ১৩ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!