• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেদ্দায় আজ মাদ্রিদ ডার্বি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১২, ২০২০, ১০:২৬ এএম
জেদ্দায় আজ মাদ্রিদ ডার্বি

ঢাকা : স্প্যানিশ সুপার কাপ ফাইনালে তাই ‘এল ক্লাসিকো’ নয়, দেখা যাবে ‘মাদ্রিদ ডার্বি’। রোববার (১২ জানুয়ারি) সৌদি আরবের জেদ্দায় মুখোমুখি রিয়াল মাদ্রিদ-অ্যাতলেটিকো মাদ্রিদ। 

ডার্বির আগে রিয়াল কোচ জিনেদিন জিদান সাংবাদিক সম্মেলনে ফাইনালের রণকৌশল কিছুই ফাঁস করেননি। তবে জেদ্দায় জিতলে দারুণ খুশি হবেন, বলতে ভোলেননি। সঙ্গে জানিয়েছেন, স্প্যানিশ সুপার কাপ জয়টা তার ক্লাবের কাছে বড় ব্যাপার হয়ে উঠতে পারবে। কারণ এই জয়ে দলের মনোবল বেড়ে যাবে অনেকটা। জিদান নিশ্চিত, তার সুফল স্পেনে লা লিগা ও কোপা দেল রের মতো টুর্নামেন্টে পাওয়া যাবে।

আসরে ১০ বারের চ্যাম্পিয়ন রিয়াল। শেষবার ২০১৭ সালে চ্যাম্পিয়ন হয় তারা। আর দুবারের চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো ২০১৪ সালে জেতে এ টুর্নামেন্ট এবং সেটি নগর প্রতিপক্ষ রিয়ালকে হারিয়েই।

খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর নির্ভর করছে হার-জিত। তবে রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিদানের সঙ্গে অ্যাতলেটিকোর আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিওনের ডাগআউট যুদ্ধেও চোখ থাকবে সবার। সব প্রতিযোগিতায় এখন পর্যন্ত ৯ বার মুখোমুখি হয়েছেন জিদান-সিমিওনে। ৩ জয়ে এগিয়ে জিদান।

সিমিওনের জয় দুটি। চার ম্যাচ হয়েছে ড্র। এর আগে ২০১৫-১৬ উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হন এই দুই কোচ। যেখানে অ্যাতলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় জিদানের রিয়াল। সবশেষ স্প্যানিশ লা লিগায় সাক্ষাৎ হয় তাদের। ওই ম্যাচ শেষ হয় গোলশূন্য সমতায়।

তবে দুদলের শিবিরেই রয়েছে চোটের সমস্যা। বেল, বেনজেমা, হ্যাজার্ডদের সাথে ফাইনালে মার্কো আসেন্সিওকেও পাচ্ছে না রিয়াল। ইনজুরি কাটিয়ে ফিরেছেন মার্সেলো, হামেস রদ্রিগেজ, নাচো ফার্নান্দেজ এবং লুকাস ভাজকেজ।

এ দিকে, ইনজুরির কারণে থমাস লেমার, ডিয়েগো কস্তা এবং কোকেকে পাবেন না সিমিওনে। দলে ফিরতে পারেন তরুণ সেন্টারব্যাক হোসে মারিয়া হিমেনেজ।

সম্ভাব্য মূল একাদশ

রিয়াল মাদ্রিদ : কর্তোয়া; কারভাহাল, ভারানে, রামোস, মার্সেলো; ক্রুস, মাদ্রিচ, ক্যাসেমিরো, ভালভার্দে, ইস্কো; ইয়োভিচ

অ্যাতলেটিকো মাদ্রিদ : অবলাক; ট্রিপিয়ের, সাভিচ, হিমেনেজ, লোদি; সল, থমাস, হেরেরা; ফেলিক্স, মোরাতা, কোরেয়া

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!