• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জেনেভা ক্যাম্প থেকে শতাধিক নারী-পুরুষ আটক


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৯, ০২:২৮ পিএম
জেনেভা ক্যাম্প থেকে শতাধিক নারী-পুরুষ আটক

ঢাকা : রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ শতাধিক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-২ এর সদস্যরা।

শুক্রবর (২২ মার্চ) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বেলা ১১টা পর্যন্ত।

ক্যাম্পের প্রায় ১৩টি স্পটে অভিযানে চালিয়ে শতাধিক মাদক কারবারিকে আটক করে র‌্যাব। অভিযান শেষে সাংবাদিকদের এ কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, ‘আমরা তথ্য পেয়েছিলাম যে, ইতোমধ্যে যারা আটক হয়ে জামিনে বেরিয়ে এসেছে তারা পুনরায় একই কাজে নিযুক্ত। তাই র‍্যাব-২-এর সমন্বয়ে প্রায় পাঁচ শতাধিক র‌্যাব সদস্য নিয়ে জেনেভা ক্যাম্পের চারপাশে ঘিরে ফেলা হয়। এ সময় বাইরে এবং ভেতরে যেতে দেওয়া হয়নি কাউকে। পরে ভেতরে মাদক ব্যবসায়ীদের তল্লাশি করা হয়। যাদের কাছে মাদক পাওয়া যায় তাদেরকেই আটক করা হয়েছে।’

অভিযানে র‍্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইউনিট কাজ করে।

রাজধানীর জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে র‌্যাব : রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান নেমেছে র‌্যাব। অভিযানে গ্রেফতার করা হয়েছে মাদক বিক্রেতা বা মাদকাসক্তদের। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (২২ মার্চ) সকাল ছয়টা থেকে শুরু হওয়া এই অভিযানের নেতৃত্ব দিচ্ছে র‌্যাব-২। সঙ্গে র‌্যাবের বিভিন্ন ইউনিট যৌথভাবে এই অভিযানে সাহায্য করছে।

সকাল ১০টায় এই প্রতিবেদন লেখার সময় অভিযান চলছে। সব মিলিয়ে বাহিনীর আট শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নিয়েছেন। বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও অভিযানে আছেন।

অভিযান পারিচালনাকারীদের একজন র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, পুরো ক্যাম্প ঘিরে রেখেছেন তারা। বাইরে থেকে কাউকে ভেতরে বা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। মাদক বিক্রেতা বা মাদকাসক্তদের গ্রেপ্তার করা হচ্ছে।

র‌্যাব কর্মকর্তা বলেন, ‘আটকদের সবাই মাদক বিক্রেতা বা মাদকসেবী না। সন্দেহজনকদের ও পূর্বের তথ্যের ভিত্তিতেই তাদের আটক করা হয়েছে।’

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারি পরিচালক মিজানুর রহমান বলেন, ‘অভিযানে র‌্যাবের অনেক সদস্য কাজ করছে। এখন পর্যন্ত বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে।’

উল্লেখ্য, মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প মাদক বিক্রির জন্য বলা হয় পরিচিত স্থান। এখানে নানা সময় অভিযান চালাতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কারণ, মাদক বিক্রেতারা এতটাই সংঘবদ্ধ যে, তারা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর। গত বছরের ২৬ মে র‌্যাবের একটি যৌথ অভিযান চলে মোহাম্মদপুরের এই জেনেভা ক্যাম্পে। এ সময় ৫০০ জনকে আটক করে নিয়ে যাওয়া হলেও পরে যাচাই-বাছাই শেষে ১৫৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে বাকিদের ছেড়ে দেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!