• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জ্যাক মার পাঠানো ৩ লাখ মাস্ক ঢাকায়


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০২০, ১২:২৬ এএম
জ্যাক মার পাঠানো ৩ লাখ মাস্ক ঢাকায়

ঢাকা : করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশে চিকিৎসাসেবায় নিয়োজিতদের সুরক্ষায় ই-কমার্স ব্যবসা প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা’র দেয়া তিন লাখ মাস্ক ঢাকা এসে পৌঁছেছে।

রোববার (২৯ মার্চ) দুপুর ৩টায় এসব পণ্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে জানিয়েছে ঢাকার চীনা দূতাবাস।

চীন দূতাবাস জানায়, জ্যাক মা’র দেয়া তিন লাখ মাস্ক চীন থেকে বিমানে করে রোববার দুপুর তিনট‍ার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। চীনা দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দর থেকে এসব মাস্ক গ্রহণ করে স্বাস্থ্য অধিদপ্তরকে হস্তান্তর করেন।

চীনা দূতাবাস জানিয়েছে, উচ্চ মানসম্পন্ন এসব মাস্ক হাসপাতালে ব্যবহার করার জন্য ব্যবহৃত হবে। চীনে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকেরা এ ধরনের মাস্ক ব্যবহার করেছেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট ও নিরাপত্তা পোশাক (পিপিই) অনুদান দেয়ার ঘোষণা দেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশন।

তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার করোনাভাইরাস পরীক্ষার জন্য চীন থেকে ৩০ হাজার কিট এসেছে। গত শুক্রবার চীনা দূতাবাস স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট হস্তান্তর করে। তার আগে বৃহস্পতিবার বিকেলে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার কিট, ১০ হাজার পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার থার্মোমিটার ঢাকায় আসে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!