• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ খুন

জড়িতরা পুলিশের নাগালে


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০২:৩৯ পিএম
জড়িতরা পুলিশের নাগালে

ঢাকা : ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনের হত্যাকারীরা পুলিশের নাগালের মধ্যেই রয়েছে। যেকোনো সময় তাদের গ্রেফতার করে এ হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করা হবে। পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

এ ঘটনায় নিউ মার্কেট থানায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ মার্চ দিন ধার্য করেছেন আদালত। গত সোমবার ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ এ মামলাটির এজাহার গ্রহণ করেন। একই সঙ্গে নিউমার্কেট থানার এসআই আলমগীর মজুমদারকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এদিন দুপুরের দিকে রাজধানীর নিউমার্কেট থানায় স্বপ্না (৩০) ও রেশমা (৩৬) নামের দুই গৃহকর্মীসহ তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন নিহতের স্বামী ইসমত কাদির গামা।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, স্বপ্না ও রেশমা সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য। তারা ছদ্মবেশে বাসায় গৃহপরিচারিকার কাজ শুরু করে। পরিকল্পনার অংশ হিসেবেই সুযোগ পেয়ে গত রোববার মাহফুজা পারভীন চৌধুরীকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। যে মিডিয়ার মাধ্যমে ২ গৃহপরিচারিকা ওই বাসায় কাজ নিয়েছিলেন সেই মিডিয়ার কর্ণধার রুমাকে পুলিশ দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে যাবতীয় তথ্য সংগ্রহ করেছে। সেই তথ্য অনুযায়ী পুলিশের একাধিক টিম ঘটনার দিন থেকেই মাঠে কাজ করছে। ইতোমধ্যে হত্যাকারী চক্রের পুরো নেটওয়ার্ক পুলিশের হাতের নাগালে চলে এসেছে।

এ ব্যাপারে নিউমার্কেট থানার পরিদর্শক তদন্ত বলেন, আসামিদের আমরা গ্রেফতার করতে পারিনি। তবে ২-১ দিনের মধ্যে মামলার প্রণিধানযোগ্য অগ্রগতি হবে বলে আশা করি।

এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপাতত প্রশ্ন করার সুযোগ নেই। আমি এ মূহূর্তে বাড়তি কিছু বলতে পারব না। তবে দু-এক দিন পর হত্যার রহস্য উদ্ঘাটন হবে এবং নেপথ্যের কারা এবং কী কারণে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তার বিস্তারিত জানতে পারবেন। পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সর্দার এ বিষয়ে বলেন, পলাতক দুই কাজের মহিলাকে চিহ্নিত করা গেছে। তাদের একজনের বাড়ি শরীয়তপুর, আরেক জনের বাড়ি মাদারীপুর। তাদের ধরতে আমরা জোর তৎপরতা চালাচ্ছি।

উল্লেখ্য, রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন ৬৬ বছর বয়সী মাহফুজা চৌধুরী পারভীন। গত রোববার রাত ৮টায় বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকেই ওই বাসার দুই গৃহকর্মী নিখোঁজ রয়েছেন। পরদিন নিহত অধ্যক্ষার স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে নিউ মার্কেট থানায় হত্যা মামলা করেন। মামলায় গৃহপরিচারিকা স্বপ্না ও রেশমাসহ ৩ জনকে আসামি করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!