• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জয়ের ধারা বজায় রাখতে চান সাকিব-মুশফিকরা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৯, ০৭:২৫ পিএম
জয়ের ধারা বজায় রাখতে চান সাকিব-মুশফিকরা

ছবি: সংগৃহীত

ঢাকা: সিলেট পর্ব শেষে এক দিনের বিরতি দিয়ে ঢাকায় আবারও শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের জমজমাট লড়াই। সোমবার (২১ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে দু’দলের ম্যাচ।

চলতি আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল ঢাকা ডায়নামাইস। ৬ খেলায় ৫ জয় ও ১ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ঢাকা। ঢাকায় ৪টি ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছিলো তারা। সিলেটের মাটিতে গিয়ে প্রথম হারের স্বাদ নেয় ঢাকা। উড়তে থাকা ঢাকাকে মাটিতে নামিয়ে আনে রাজশাহী কিংস। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩৬ রান করে রাজশাহী। জবাবে ৯ উইকেটে ১১৬ রানের বেশি করতে পারেনি ঢাকা। তবে সিলেটের মাটিতে নিজেদের শেষ ম্যাচে ৬ উইকেটে জয় পায় ঢাকা। সিলেট সিক্সার্সের করা ৮ উইকেটে ১৫৮ রান ৩ ওভার বাকী রেখেই টপকে যায় ঢাকা।

পয়েন্ট টেবিলে ঢাকার পরই আছে চিটাগং ভাইকিংস। ৫ খেলায় ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয়স্থানে রয়েছে চিটাগং ভাইকিংস। ঢাকায় ৪টি ম্যাচে অংশ নেয় ঢাকা। সিলেটে একটি ম্যাচ খেলেই জয় তুলে নেয় চিটাগং। ঐ ম্যাচে খুলনা টাইটান্সকে লড়াই করার সুযোগই দেয়নি চিটাগং। দেশি দুই খেলোয়াড় ইয়াসির আলি ও অধিনায়ক মুশফিকুর রহিমের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে দাসুন শানাকার ১৭ বলে অপরাজিত ৪২ রানে ৪ উইকেটে ২১৪ রানের বড় সংগ্রহ দাড় করায় চিটাগং। জবাবে ৮ উইকেটে ১৮৮ রান করে খুলনা। তাই সিলেটে নিজেদের শেষ ম্যাচে পাওয়া সহজ জয়কে সঙ্গী করে ঢাকার দ্বিতীয় পর্ব শুরু করবে চিটাগং।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!