• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঝলক দেখালেন অলক, রাজশাহীর বড় জয়


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৯, ০৭:৪৪ পিএম
ঝলক দেখালেন অলক, রাজশাহীর বড় জয়

ঢাকা: টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছিলেন। সেই মুলতান টেস্টে ২০০৩ সালে। এরপর পদ্মা-যমুনা দিয়ে অনেক পানি গড়িয়েছে। অলক কাপালি চলে গেছেন জাতীয় দলের বাইরে। ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফর্ম করেও সুযোগ মেলেনি। সেই অলক এখনো স্বমহিমায় উজ্জ্বল। এর প্রমাণ তিনি আরও একবার দিলেন নিজ শহরের বিপক্ষে। মাত্র ১৭ রান খরচায় তুলে নিলেন ৩ উইকেট। এ নিয়ে দ্বিতীয় ম্যাচেও কোমর সোজা করে দাঁড়াতে পারল না সিলেট থান্ডার্স। রাজশাহী রয়্যালস তাদের ৮ উইকেটে পরাজিত করেছে। এ নিয়ে টানা দুই ম্যাচে জয় তুলে নিল পদ্মাপাড়ের দলটি। শুক্রবার (১৩ ডিসেম্বর) প্রথম ম্যাচে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিলেটের ছুঁড়ে দেওয়া ৯২ রানের মামুলি লক্ষ্য তাড়ায় ৫৫ বল হাতে রেখে জিতেছে রাজশাহী। ১০.৫ ওভারে ২ উইকেটে ৯৫ রান তুলে জয়ের বন্দরে নোঙর করেছে আন্দ্রে রাসেলের দল।

জবাব দিতে নেমে ইনিংসের তৃতীয় বলে হজরতউল্লাহ জাজাইয়ের উইকেট হারায় রাজশাহী। ৩ বলে খেলে শূন্য রানে নাঈম হাসানের শিকার হন তিনি। সেই ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ৩৯ বলে ৬২ রান যোগ করেন লিটন ও আফিফ। বাহারি শটের পসরা সাজান দুজনে। তাদের জুটিতে জয় নিশ্চিত হয়ে যায় দলটির। ২৫ বলে তিন চার ও দুই ছয়ে ৩০ রান করে আউট হন আফিফ। শোয়েব মালিককে সঙ্গে নিয়ে বাকি পথ পাড়ি দেন লিটন। তিনি ২৬ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন। এর মধ্যে ছিল সাতটি চার। মালিকের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রান। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি সিলেট।

দুই ওপেনার রনি তালুকদার ও জনসন চার্লস ওপেনিং জুটিতে এনে দেন ৩৫ রান। কিন্তু এরপর স্কোরবোর্ডে মাত্র ৬ রান যোগ করতে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দলটি। চতুর্থ উইকেটে অধিনায়ক মোসাদ্দেককে নিয়ে আগের ম্যাচে ফিফটি করা মোহাম্মদ মিঠুন দলের হাল ধরেছিলেন। ইঙ্গিত দিচ্ছিলেন দারুণ কিছু করার। কিন্তু এ জুটি ভাঙতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে দলটি। ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ ১৯ রান যোগ করতে ৭ উইকেট হারায় সিলেট। মিঠুন-মোসাদ্দেক দুজনকেই শিকার করেন বোপারা। দুজনের ব্যাট থেকেই আসে দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান। ওপেনার রনির অবদান ১৯ রান। রাজশাহীর পক্ষে ১৭ রানের খরচায় ৩ উইকেট নেন অলক কাপালি। এছাড়া ২ উইকেট করে পান বোপারা ও রেজা।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!