• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

টাকার বিনিময়ে নকল ভক্ত বানাচ্ছেন বলিউড তারকারা


বিনোদন ডেস্ক আগস্ট ১১, ২০২০, ০৬:৫৭ পিএম
টাকার বিনিময়ে নকল ভক্ত বানাচ্ছেন বলিউড তারকারা

ঢাকা: টাকা দিয়ে সোশ্যাল মিডিয়ায় ফেক ভিউ থেকে শুরু করে ফেক ফলোয়ার কেনার অভিযোগ উঠেছে বলিউডের নামিদামি তারকাদের বিরুদ্ধে। এমন অভিযোগ খতিয়ে দেখতে তারকাদের জিজ্ঞাসাবাদও করেছে মুম্বাই পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, সম্প্রতি মুম্বাই পুলিশের নজরে আসে এটি। এর প্রেক্ষিতে তদন্তে নামেন তারা। তদন্ত করে দেখে ভারতের অনেক তারকা নকল ভক্তসংখ্যা দিয়ে নিজেদের স্বার্থসিদ্ধি করছেন। কেউ ভিডিওর লাইক বাড়াচ্ছেন, কারও আবার লাভের অঙ্ক বাড়ছে এনডর্সমেন্টে। এ প্রসঙ্গে গায়ক বাদশাকে জিজ্ঞাসাবাদও করেছে পুলিশ।

বাদশার বিরুদ্ধে অভিযোগ, ৭২ লাখ ভারতীয় টাকা দিয়ে নকল ফলোয়ারের মাধ্যমে ইউটিউবে তার একটি গানের ভিডিওতে ৭.২ কোটি ‘ভিউজ’ বাড়িয়েছেন তিনি।

আনন্দবাজার জানিয়েছে, মুম্বাই পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে গায়ক বাদশা তাদের কাছে ফেক ভিউ বাড়ানোর বিষয়টি স্বীকারও করেছেন। তারা আরও বলছে, ফেক ফলোয়ারের মাধ্যমে নিজেদের জনপ্রিয়তা বজায় রাখার এমন কাণ্ডে নাকি প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাডুকোনের মতো বিখ্যাত অভিনেত্রীর নামও রয়েছে।

ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কার ফলোয়ার ৬ কোটির কাছাকাছি, দীপিকার ৫ কোটির একটু বেশি। কিছুদিন আগে ইনস্টাগ্রামের প্রভাবশালী তারকার তালিকায় ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিলেন প্রিয়াঙ্কা।

খবরে আরও বলা হয়, শুধু ইনস্টাগ্রাম নয়, টুইটার এবং ফেসবুকের ভক্তসংখ্যাও সন্দেহের বাইরে নয়। অনেক তারকা যেমন নিজেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সামলান। অনেকে আবার সংস্থা মারফত কাজ করান। তবে নিজে পোস্ট করলেও প্রায় সকলেরই সোশ্যাল মিডিয়া ম্যানেজার রয়েছে। তেমনই কিছু এজেন্সিও রয়েছে, যারা নকল প্রোফাইল তৈরি করে এবং তা এমন ভাবে চালায়, যে চট করে বোঝা মুশকিল সেটি আসল না নকল। টাকার বিনিময়ে তারকারা এই সব ফেক প্রোফাইল কেনেন এবং নিজেদের সুবিধার্থে ব্যবহার করেন বলে শোনা যায়।

অন্য দিকে, সেলেব্রিটিদের উপরে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত যে ট্রোলিং চলে, তা নিয়েও বিস্তর অভিযোগ জমা পড়েছে মুম্বাই পুলিশের কাছে। সেই সব অভিযোগের তদন্ত করতে গিয়ে দেখা গিয়েছে, ফেক প্রোফাইলের মাধ্যমেই সবচেয়ে বেশি ট্রোলিং চলে। বলিউডের অনেক তারকার প্রোফাইলে নজরদারিও চালানো হয়। সেই সূত্রেই নাকি প্রিয়াঙ্কা ও দীপিকার নাম উঠে এসেছে। তবে দুই নায়িকাই এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেননি।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!