• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টি-২০ বিশ্বকাপ স্থগিত করল আইসিসি


ক্রীড়া ডেস্ক জুলাই ২০, ২০২০, ০৯:১১ পিএম
টি-২০ বিশ্বকাপ স্থগিত করল আইসিসি

ছবি: ইন্টারনেট

ঢাকা : শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিত করল আইসিসি। গুঞ্জনকে সত্যি রুপন্তরিত করে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিতের ঘোষণা দিল আইসিসি। সোমবার (২০ জুলাই) এনিয়ে এক সভায় বসে এমন সিদ্ধান্ত নেয় আইবিসি (দ্য কর্মাশিয়াল সাবসিডারি অব দ্য আইসিসি)।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে ক্রীড়ার বৈশ্বিক আসরে একের পর এক ইভেন্ট থমকে যাওয়ার পর অবশেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপটিও স্থগিত হলো। এক বিবৃতির মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।

এ নিয়ে এক সভায় বসে এমন সিদ্ধান্ত নেয় আইবিসি (দ্য কর্মাশিয়াল সাবসিডারি অব দ্য আইসিসি), যেখানে পরবর্তী তিনটি আইসিসি পুরুষ ইভেন্টের উইন্ডোগুলিতে বর্ষপুঞ্জিতে স্বচ্ছতা আনতে ও কোভিড-১৯ দ্বারা সৃষ্ট বিরতি থেকে পুনরুদ্ধারের জন্য আগামী তিন বছরে খেলাধুলাকে সেরা সম্ভাব্য সময়ে আয়োজনের ব্যাপারে সম্মতি জানানো হয়েছে।

পরবর্তী তিনটি পুরুষ ইভেন্টের সময়:

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ অনুষ্ঠিত হবে ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৪ নভেম্বর।

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হবে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৩ নভেম্বর।

আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ অনুষ্ঠিত হবে ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে। ফাইনাল হবে ১৬ নভেম্বর।

এদিকে আইবিসি বোর্ড এই ব্যাপারে সম্মত হয়েছে যে, ধারাবাহিকভাবে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। যাতে করে ২০২১ ও ২০২২ সালের বৈশ্বিক আসরগুলো সফলতার সঙ্গে অনুষ্ঠিত হতে পারে। এছাড়া ২০২১ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি নারী বিশ্বকাপ কিভাবে পরিচালনা করা যায় সে ব্যাপারটিও মূল্যায়ন করবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!