• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টি-২০ স্টাইলে জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৩:০৭ পিএম
টি-২০ স্টাইলে জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের সেঞ্চুরি

ঢাকা: অনেকটা টি-২০ স্ট্যাইলে খেলা শুরু করেছেন তানজিদ হাসান তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। টি-২০ স্ট্যাইলে খেলে মাত্র ৮৮ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। আরো তার সঙ্গে আল আমি জুনিয়রের দাপুটে ব্যাটিংয়ে লিডের পথে বিসিবি একাদশ। যদিও শেষদিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিসিবি একাদশ। 

মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত দলটির সংগ্রহ ছিলো ৫ উইকেটে ৮৪ রান। বিকেএসপিতে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ের বোলারদের তোপের মুখে পড়েন বিসিবি একাদশের ব্যাটসম্যানরা। দলীয় ২০ রানে নাঈম শেখ বিদায় নেন ব্যক্তিগত ১১ রানে। একে একে সাজঘরের পথ ধরেন বিশ্বকাপ জয় করে ফেরা মাহমুদুল হাসান জয়, শাহাদাত দিপু, আকবর আলীরা। এরপর ক্রিজে দাঁড়িয়ে যান তামিম এবং আল আমিন।

এরপর একপ্রান্ত আগলে কিছুক্ষণ টিকে থাকার চেষ্টা চালান অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার পারভেজ ইমন। ব্যক্তিগত ৩৪ রানে তিনিও ফেরেন সাজঘরে। মাত্র ৬৯ রানে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকে বিসিবি একাদশ। তানজিদ হাসানকে সঙ্গে নিয়ে অধিনায়ক আল আমিন জুনিয়র সেই বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা চালাচ্ছেন। এর আগে ৭ উইকেটে ২৯১ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারী জিম্বাবুয়ে। 

সফরকারীদের ইনিংসে অর্ধশতক হাঁকান দুই ব্যাটসম্যান কেভিন কাসুজা ও চার্ল মুম্বা। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে কাসুজার ব্যাট থেকে। তাছাড়া ৫৪ রানে অপরাজিত ত্থাকেন মুম্বা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৪৭ রান সংগ্রহ করেছে বিসিবি একাদশ।। তামিম ১০৪ ও আল-আমিন ব্যাট করছেন ৮১ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর-

জিম্বাবুয়ে (১ম ইনিংস): ২৯১/৭ (৯০ ওভার)। মাসভাউরে ৪৫, কাসুজা ৭০, মারুমা ৩৪, মুম্বা ৫৪*, অ্যাইন্সলে ২৫*; মুগ্ধ ১১-৩-৩৯-০, শরিফুল ১৫-৫-৪৫-১, সুমন ১৩-৪-২৯-০, বিপ্লব ১৯-১-৭৭-০, আল-আমিন ১২-০-৪০-২, রিশাদ ১২-৩-২৬-০ ও শাহাদাত ৮-২-১৬-৩।

বিসিবি একাদশ (১ম ইনিংস): ২২২/৫ (এ প্রতিবেদন লেখা পর্যন্ত)। নাইম ১১, ইমন ৩৪, মাহমুদুল ১, শাহাদাত ২, আল-আমিন ৮১*, আকবর ১, তামিম ১০৪*।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!