• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

টিকটক অ্যাপসের মার্কিন শাখা কিনবে মাইক্রোসফট


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১, ২০২০, ১০:৪১ পিএম
টিকটক অ্যাপসের মার্কিন শাখা কিনবে মাইক্রোসফট

ঢাকা: চিনা ভিডিও অ্যাপ টিকটকের উপর ট্রাম্পের নিষেধাজ্ঞা জারির পরিস্থিতিতেই টিকটকের যুক্তরাষ্ট্র শাখা কিনতে উদ্যোগ নিয়েছে বিশ্ববিখ্যাত তথ্য প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট।

নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বলা হয়, টিকটকের মার্কিন শাখার দায়িত্বে থাকা বাইটড্যান্সের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে মাইক্রোসফট। শুক্রবার এ নিয়ে একটি রিপোর্টও প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যমগুলো। তাতে লেখা হয়েছে, দু’টি সংস্থার মধ্যে চূড়ান্ত পর্যায়ে আলোচনা চলছে।

এই আর্থিক লেনদেন কোটি কোটি ডলারের হবে বলেই ধারণা ওই সংবাদমাধ্যমটির। মাইক্রোসফট, বাইটড্যান্স এবং হোয়াইট হাউসের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হয়েছে। বিভিন্ন সূত্রে জানা গেছে, সোমবারের মধ্যে তারা একটি সিদ্ধান্তে আনতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি ওই চিনা ভিডিও অ্যাপ নিয়ে মুখ খুলেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। তার অভিযোগ, মার্কিন নাগরিকদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে টিকটক। এ নিয়ে বলতে গিয়ে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার প্রসঙ্গও তুলে ধরেছেন তিনি। এর মধ্যেই শুক্রবার ট্রাম্প বলেন, আমেরিকায় টিকটক নিষিদ্ধ হতে চলেছে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!