• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত


টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০২০, ০৭:১০ পিএম
টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক রোহিঙ্গা নিহত হয়েছে।

বিজিবির দাবি, নিহত ব্যক্তি ইয়াবা পাচারকারি। ‘বন্দুকযুদ্ধের’ ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) ভোর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইয়াবা পাচারকারী একজন রোহিঙ্গা নাগরিক এবং সে উখিয়া উপজেলার থ্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পে বসিন্দা।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সাল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই সময় দমদমিয়া বিওপি বিজিবির একটি বিশেষ টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া মসজিদের পূর্ব পাশ্বে কেওড়া বাগানের কাছে নাফনদী এলাকায় অবস্থান নেয়। এসময় কয়েকজন লোক বস্তা মাথায় নিয়ে সেখান থেকে হেঁটে যেতে দেখে সন্দেহজনক হওয়ায় তাদেরকে চ্যালেন্জ করে বিজিবি। এ সময় তারা উপস্থিতি টের পেয়ে স্বশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা একজনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তবে আহত অবস্থায় ইয়াবা পাচারকারী  একজন রোহিঙ্গা নাগরিক এবং উখিয়া উপজেলার থ্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন বলে জানিয়ে আর কোন তথ্য জানাতে পারেনি।

নিহত ইয়াবা কারবারীদের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি এই কমর্কতা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!