• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

টেন্ডুলকার নেই সাঙ্গাকারার সেরা একাদশে


ক্রীড়া ডেস্ক জুন ৩০, ২০১৬, ১১:৪০ পিএম
টেন্ডুলকার নেই সাঙ্গাকারার সেরা একাদশে

শ্রীলঙ্কান সাবেক তারকা অধিনায়ক কুমার সাঙ্গাকার সর্বকালের সেরা একাদশে জায়গা হয়নি শচীন টেন্ডুলকারের। যদিও এই তালিকায় সাঙ্গাকারা ব্রায়ান লারা ও রিকি পন্টিংকে বিবেচনা করেছেন। নিজের সুস্পষ্ট পর্যবেক্ষন দ্বারা টেন্ডুলকারের থেকে ভারতীয় অপর ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কেই এই তালিকায় বেশী যোগ্য মনে করেছেন সাঙ্গা।

লর্ডস ক্রিকেট গ্রাউন্ড প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে সাঙ্গাকারা নিজের পছন্দের একটি সেরা একাদশ তৈরী করেছেন যেখানে তিনজন শ্রীলংকান রয়েছেন। সবচেয়ে আকর্ষনীয় হচ্ছে উইকেট রক্ষক হিসেবে এই দলে তিনি নিজেকে নয় বরং বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ান তারকা এ্যাডাম গিলক্রিস্টকে।

গত বছর ১২,৪০০ টেস্ট ও ১৪,২৩৪ ওয়ানডে রান করা সাঙ্গাকারা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। যদিও ইংলিশ কাউন্টি সাসেক্সের হয়ে খেলার চালিয়ে যাবার ঘোষনা দেন। নিজের সেরা একাদশে ৫ নম্বর স্থানটি ও দ্বিতীয় পেসার নিয়ে কিছুটা বিব্রত ছিলেন সাঙ্গাকারা। এখানে ৩৮ বছর বয়সী লংকান সাবেক এই অধিনায়ক নিজের খুব কাছের বন্ধু মাহেলা জয়াবার্ধানে না নিয়ে অরবিন্দ ডি সিলভাকে বেছে নিয়েছেন। এই পজিশনে ডি সিলভাকেই তিনি সেরা হিসেবে আখ্যায়িত করেছেন। একইসাথে ডি সিলভার উপর দলের নেতৃতের দায়ভারও দিয়েছেন।

এদিকে বোলিং বিভাগে তিনি প্রথমেই এগিয়ে রেখেছেন শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধারান ও ওয়াসিম আকরামকে। দ্বিতীয় পেসারের নাম নিয়ে কিছুটা বিব্রত হলেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান গ্রেট গ্লেন ম্যাকগ্রার পরিবর্তে সাবেক সতীর্থ চামিন্দা ভাসকেই সেরা একাদশে রেখেছেন সাঙ্গা।

সাঙ্গাকারার সর্বকালের সেরা একাদশ : ম্যাথু হেইডেন, রাহুল দ্রাবিড়, ব্রায়ান লারা, রিকি পন্টিং, অরবিন্দ ডি সিলভা (অধিনায়ক), জ্যাক ক্যালিস, এ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধারান, ওয়াসিম আকরাম ও চামিন্দা ভাস।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!